পড়তে পারবেন < 1 মিনিটে Berger Weather Coat

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

সারাবিশ্ব থেকে করোনাভাইরাস থেকে মুক্তি চেয়ে গত শনিবার (১৩ জুন) সন্ধ্যায় জগন্নাথ হল অ্যালামনাই অ্যাসোসিয়েশন অস্ট্রেলিয়া এক ভার্চ্যুয়াল প্রার্থনা ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করে।

অনুষ্ঠানে মূলত অস্ট্রেলিয়া প্রবাসী ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের প্রাক্তন শিক্ষার্থীরা অস্ট্রেলিয়ার বিভিন্ন শহর থেকে জুম অ্যাপের মাধ্যমে অংশগ্রহণ করেন। এর লাইভ স্ট্রিমিং করা হয় ফেসবুক পেজে। আর সেখানে পৃথিবীর নানা প্রান্ত থেকে অসংখ্য মানুষ অনুষ্ঠানটি উপভোগ করেছেন।

করোনাভাইরাস মহামারি আকার ধারণ করায় সমগ্র পৃথিবীর মানুষ এখন ভীষণ অসহায়। এ রোগে আক্রান্ত হয়ে অনেকেই ইতোমধ্যে প্রাণ হারিয়েছেন। আবার কেউবা হারিয়েছেন নিকট আত্মীয়দের অথবা কেউ কেউ মৃত্যুর প্রহার গুণছেন। এ মুহূর্তে কারো জীবনের কোনো নিশ্চয়তা নেই। নেই কোনো আস্ফালন। শুধু সতর্ক অবস্থান আর সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা ছাড়া কোনো উপায় নেই। এ পরিস্থিতি থেকে মুক্তি পেতে অস্ট্রেলিয়া প্রবাসী জগন্নাথ হলের প্রাক্তনীরা তাদের পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে কেউ কেউ প্রার্থনা সঙ্গীত করে আবার কেউ আবৃত্তি করে একে অপরকে শক্তি ও সাহস যোগানোর চেষ্টা করেছেন।

তুষার রায়ের উপস্থাপনায় অনুষ্ঠানটি খুবই প্রাণবন্ত ও আবেগপ্রবণ হয়ে ওঠে। আর সঙ্গীতে অংশগ্রহণ করেন অভিজিত সরকার, পলাশ বসাক, নির্মল চৌধুরী, জ্যোতি বিশ্বাস, অদিতি রাউত, শিব চক্রবর্তী, সুভাষ সাহা, রিপন পালসহ অন্য শিল্পীরা। আবৃত্তি করেন কবিতা রায়, প্রিয়ন্তী বিশ্বাস, পলাশ বিশ্বাস প্রমুখ। অনুষ্ঠানটির সার্বিক দায়িত্ব তথা টেকনিক্যাল সহযোগিতা করেন প্রদীপ রায়।