।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

রাজশাহীর গোদাগাড়ীতে সড়ক দুর্ঘটনায় বিজিবির দুই ল্যান্স নায়েক নিহত হয়েছেন।

শনিবার (১৩ জুন) সকালে রাজশাহীর গোদাগাড়ী সরকারি কলেজের সামনের সড়কে বিজিবির সৈন্যবাহী কাভার্ডভ্যানের সঙ্গে ট্রাকের সংঘর্ষে এই দুর্ঘটনা ঘটে। ওই সময় বৃষ্টি হচ্ছিল। ধারণা করা হচ্ছে বৃষ্টিতে দেখতে না পেয়ে মুখোমুখি সংঘর্ষ হয়।

তারা দুইজন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-৫৩ ব্যাটালিয়নের কর্মরত ছিলেন। সকালে চাঁপাইনবাবগঞ্জ থেকে দিনাজপুরে ট্রেনিংয়ে যাওয়ার পথে এই দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার পর ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়। এছাড়া রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে আনার পর অপরজনের মৃত্যু হয়।

নিহতরা হলেন, বিজিবির নায়েক আবু সাঈদ (৩৫) এবং ল্যান্স নায়েক আবদুল বারী (৪০)। দুর্ঘটনায় আহত হয়েছেন আরও কয়েকজন। এদের মধ্যে দু’জনকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাজশাহীর গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম জানান, সকালে চাঁপাইনবাবগঞ্জের ৫৩ বিজিবি এবং রহনপুরের ৫৯ বিজিবির বেশকিছু সদস্যকে দিনাজপুরে প্রশিক্ষণে নিয়ে যাচ্ছিল বিজিবির একটি কাভার্ড ভ্যান।

পথে গোদাগাড়ীর সারেংপুর এলাকায় চাঁপাইনবাবগঞ্জগামী একটি ট্রাকের সঙ্গে বিজিবির গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। ফলে বিজিবির গাড়িটি উল্টে যায়। এতে ঘটনাস্থলেই আবদুল বারী মারা যান। এরপর আহত কয়েকজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

কিন্তু রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেয়ার পর আবু সাঈদকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। আরও আহত দুইজনের চিকিৎসা চলছে।

ওসি খাইরুল ইসলাম জানান, ঘটনাস্থলে নিহত আবদুল বারীর মরদেহ তাদের হেফাজতে রয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহটি রাজশাহী মেডিক্যাল কলেজের মর্গে পাঠানো হবে। আর দুর্ঘটনার পর ট্রাকের চালক ও হেলপার পালিয়েছেন। তবে ট্রাকটি জব্দ করা হয়েছে। এ ঘটনায় আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান ওসি।

Berger Weather Coat