।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর জাতীয় চার নেতার অন্যতম শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর পুত্র, সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। শনিবার গণমাধ্যমে পাঠানো এক শোক বিবৃতিতে এই শোক ও দুঃখ প্রকাশ করেন মেয়র।

শোক বিবৃতিতে মেয়র লিটন বলেন, মোহাম্মদ নাসিম আমৃত্যু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে দেশ ও জাতির কল্যাণে কাজ করে গেছেন। তিনি ছিলেন বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্বস্ত সহযোদ্ধা ও বাংলাদেশ আওয়ামী লীগের এক উজ্জ্বল নক্ষত্র।

শোক বিবৃতিতে মেয়র আরো বলেন, রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে ছাত্রজীবন থেকেই রাজনীতির সঙ্গে যুক্ত হন মোহাম্মদ নাসিম। বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে তিনি বিভিন্ন সরকারের সময় জেল, জুলুম ও নির্যাতন ভোগ করেছেন। বর্ষীয়ান রাজনীতিবিদ হিসেবে বিভিন্ন আন্দোলন-সংগ্রামে রাজপথে সক্রিয় ও অগ্রণী ভূমিকা পালন করেছেন। তিনি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। দেশের সব অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক আন্দোলনে তিনি ছিলেন অগ্র সৈনিক। বর্ষীয়ান রাজনীতিবিদ মোহাম্মদ নাসিমের মৃত্যুতে রাজনৈতিক অঙ্গনের এক অপূরণীয় ক্ষতি হলো। আমি তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি। একইসাথে মরহুমের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

Berger Weather Coat