।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

ইউনাইটেড হাসপাতালে আগুনের ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপপরিচালক দেবাশীষ বর্ধনকে কমিটির প্রধান করা হয়েছে। বৃহস্পতিবার (২৮ মে) ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, তদন্ত কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়েছে।

তদন্ত কমিটি ইতোমধ্যে কাজ শুরু করেছে বলে জানিয়েছেন দেবাশীষ বর্ধন। ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা বলেন, ‘আমাদের সাত কর্মদিবস সময় দেয়া হয়েছে। আমি কাজ শুরু করেছি। আশা করছি, নির্ধারিত সময়ের মধ্যেই প্রতিবেদন জমা দেয়া সম্ভব হবে।’

বুধবার (২৭ মে) রাত ৯টা ৫৫ মিনিটে ইউনাইটেড হাসপাতালের বর্ধিত অংশে আগুন লাগে। আগুন নেভাতে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট কাজ করে। রাত সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এই আগুনে পাঁচজন রোগী মারা গেছেন। তারা হাসপাতালের করোনা ইউনিটে আইসোলেশনে ছিলেন। পাঁচ জনের মধ্যে চার জন পুরুষ ও একজন নারী।

নিহতরা হলেন- মোহাম্মদ মাহবুব (৫০), মনির হোসেন (৭৫), ভেরন অ্যান্থনি পল (৭৪), খোদেজা বেগম (৭০) ও রিয়াজ উল আলম (৫০)। তাদের মধ্যে প্রথম তিনজন করোনা আক্রান্ত ছিলেন। বাকি দুজনের নমুনা পরীক্ষা হয়েছে, তারা রিপোর্টের অপেক্ষায় ছিলেন। তারা সবাই প্রফেসর ড. মো. ওমর ফারুকের তত্ত্বাবধানে করোনা ইউনিটে ভর্তি ছিলেন।