।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

দিনাজপুরের বিরামপুরের চোলাই মদ পান করে চারজন মারা গেছেন। এ ঘটনায় একজন গুরুত্বর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় আব্দুল মান্নান নামে এক হোমিও ওষুধ ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। বুধবার (২৭ মে) সকালে বিরামপুর উপজেলার মাহমুদপুর ইউনিয়নে এই ঘটনাটি ঘটে।

বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদুর রহমান এ তথ্য জানিয়েছেন।

নিহতরা হলেন, শান্তিনগর গ্রামের আব্দুল মতিন (২৭), মহসিন আলী (৩৮), আজিজুল ইসলাম (৩৩) ও অমৃত রায় (৩০)। গুরুত্বর অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন আব্দুস সাত্তার (৪২)।

স্থানীয়রা জানান, বুধবার ভোর ৬টার দিকে এই পাঁচজন উপজেলার মাহমুদপুরে স্থানীয় আদিবাসী পাড়াতে বসে চোলাই মদ পান করে গুরুত্বর অসুস্থ হয়ে পড়েন। স্থানীয়রা দ্রুত তাদের বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আব্দুল মতিন, মহসিন ও আজিজুলকে মৃত বলে ঘোষণা করেন। উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে অমৃত রায় মারা যান। আব্দুস সাত্তার একজন চিকিৎসাধীন রয়েছেন।

বিরামপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সোলাইমান হোসেন জানান, মারা যাওয়া ব্যক্তিরা অ্যালকোহল জাতীয় কোনও পানীয় পান করে তাদের মৃত্যু হয়। তিনজনকে হাসপাতালে আনার আগেই তারা মারা যান।