।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

করোনা ভাইরাসের দুর্যোগকালে বিএনপির দায়িত্বশীল রাজনৈতিক দলের ভূমিকা পালন না করে, জনগণের পাশে না দাঁড়িয়ে সরকারের বিরুদ্ধে প্রতিনিয়ত বিষদগার করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, নেতিবাচক রাজনীতির কারণেই বিএনপির দেয়ালে পিঠ ঠেকে গেছে। সোমবার (১৮ মে) সংসদ ভবন এলাকার সরকারি বাসভবন থেকে এক ভিডিওবার্তায় ওবায়দুল কাদের একথা বল।

সবাইকে স্বাস্থ্যঝুঁকি এড়িয়ে চলার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি ঈদ সামনে রেখে দলে দলে মানুষ গ্রামের দিকে চলে যাচ্ছেন। এছাড়া ঈদ উপলক্ষে বিভিন্ন মার্কেট অতিরিক্ত সংক্রমণের ঝুঁকি বাড়াচ্ছে। এসময় সবাইকে যার যার অবস্থানে থেকে স্বাস্থ্যবিধি মেনে ঈদের ছুটি কাটানোর অনুরোধ করছি। সামান্যতম উপেক্ষা নিজের ও আশপাশের মানুষের জন্য ভয়াবহ পরিস্থিতি তৈরি করতে পারে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা সংকটের শুরু থেকে অসহায় ও গরিব মানুষের পাশে আছে। আমি নেতাকর্মীদের আসন্ন ঈদে কর্মহীন, বেকার ও ভাসমান মানুষের পাশে থাকার আহ্বান জানাচ্ছি।

সমাজের ধনী ও বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, সরকারি সহায়তার পাশাপাশি অসহায় কর্মহীন মানুষের পাশে সবার আগে ছুটে গেছে আওয়ামী লীগ। চালিয়ে যাচ্ছে নানামুখী সহায়তা। আমি এসময় সরকারি উদ্যোগের পাশাপাশি বিত্তবান ও সামর্থ্যবানদের কর্মহীন অসহায় ও প্রবাসী পরিবারগুলোর পাশে দাঁড়ানো অনুরোধ জানাচ্ছি।

তিনি আরও বলেন, করোনা যুদ্ধে ফ্রন্টলাইনে যারা লড়াই করছেন, তাদের উদ্দেশ্যে বলতে চাই- আপনারা কোনো অবস্থাতেই মনোবল ও ধৈর্য হারাবেন না। এসময় আপনারা যে ঝুঁকিপূর্ণ কাজ করছেন সেজন্য দেশ ও দেশবাসীর আপনাদের জন্য শ্রদ্ধাশীল। আপনারা হতাশ হবেন না। শেখ হাসিনার নেতৃত্বে আমরা আপনাদের সবার সম্মিলিত প্রচেষ্টায় করোনাযুদ্ধে জয়ী হবো।

দেশবাসীকে সরকারের প্রতি আস্থা রাখার আহ্বান জানাচ্ছি ৷ সংকটের পরীক্ষিত নেতৃত্ব শেখ হাসিনার প্রতি আপনারা আস্থা রাখুন। সবার সম্মিলিত প্রয়াসে চলমান দুর্দিন ইনশাআল্লাহ কেটে যাবে। সংকটের রাত যত গভীর হবে সম্ভাবনার সুবর্ণ সকাল ততই ঘনিয়ে আসবে।