।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

রাজশাহীতে ট্রাক থেকে তোলা চাঁদার হিসেব চাওয়া শ্রমিকদের সঙ্গে সভাপতির হাতাহাতির ঘটনা ঘটে। এসময় অসুস্থ হয়ে একজন মারা গেছেন। তার নাম সৌরভ (৩৫)। তিনি নগরীর মতিহার থানার খোজাপুর এলাকার আজিজুর রহমানের ছেলে। শুক্রবার দুপুর একটার দিকে এ ঘটনা ঘটে। এসময় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শ্রমিকরা দাবি করেন, তারা রাজশাহী জেলা ট্রাক ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের ৩ বছরের চাঁদার টাকার হিসাব ও বোনাসের দাবি জানাতে যান ইউনিয়নের সভাপতি ফরিদ আহমেদের কাছে। কিন্তু শ্রমিকদের সেই হিসেব ও বোনাস দিতে অস্বীকার করেন ফরিদ আহমেদ। এ নিয়ে শ্রমিকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে হাতাহাতিতে জড়িয়ে পড়েন সভাপতি ফরিদসহ তার লোকজন। এসময় সৌরভ নামের এক শ্রমিক অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে তিনি মারা যান।

তাৎক্ষণিকভাবে বোয়ালিয়া মডেল থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় সাধারণ সম্পাদক আক্কাছ আলী, কোষাধ্যক্ষ মোহাম্মদ পলক ও সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ফারুক হোসেন বোয়ালিয়া মডেল থানার পাশে শ্রমিক অফিসের ভিতরে অবস্থান করছিলেন। আর বাইরে শ্রমিকরা অবস্থান নেন।