।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

সুষম ও পুষ্টিকর খাবারের চাহিদা পূরণের লক্ষ্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তার নির্বাচনী এলাকা রাজশাহীর চারঘাট ও বাঘা উপজেলায় সরকারি ত্রাণের সঙ্গে ডিম বিতরণ শুরু করেছেন।

বুধবার (৬ মে) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ডিম সংগ্রহ করা হচ্ছে স্থানীয় মুরগির খামারগুলো থেকে। প্রথম পর্যায়ে ১ লাখ ৫০ হাজার ডিম বিতরণ করা হবে। চারঘাট ও বাঘা উপজেলায় ত্রাণের আওতায় সব উপকারভোগীদের মধ্যে ডিম বিতরণ করা হবে বলেও জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী। বাঘা উপজেলার আড়ানী ইউনিয়নের ৯০টি পরিবারের মধ্যে চাল, সবজি ও ডিম বিতরণ করা হয়েছে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী ইতোমধ্যে তার নির্বাচনী এলাকায় প্রায় ১২ হাজার অস্বচ্ছল পরিবারের মধ্যে সরকারি ত্রাণের পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে মৌসুমি সবজি বিতরণ অব্যাহত রেখেছেন। চলমান করোনা সংকটের কারণে কর্মহীন হয়ে পড়া বিভিন্ন শ্রেণি ও পেশার অসচ্ছল ও দরিদ্র মানুষের মধ্যে সরকারি ত্রাণ সহায়তার পাশাপাশি পররাষ্ট্র প্রতিমন্ত্রী স্থানীয়ভাবে উৎপাদিত বিভিন্ন মৌসুমি সবজি যেমন- আলু, পটল, মিষ্টি কুমড়া, লাউ, করলা, পুঁইশাক, ডাটাশাক প্রভৃতি সরাসরি কৃষকের ক্ষেত থেকে ন্যায্যমূল্যে কিনে বিতরণের উদ্যোগ নেন। ফলে দেশের বর্তমান পরিস্থিতিতে কৃষকরা যেমন তাদের উৎপাদিত সবজি ন্যায্য মূল্যে বিক্রি করতে পারছেন, তেমনি অসচ্ছল, কর্মহীন ও দরিদ্রদের সবজির চাহিদা পূরণ হচ্ছে।

এরই ধারাবাহিকতায় অসহায় ও অসচ্ছল মানুষের সুষম ও পুষ্টিকর খাবারের চাহিদা পূরণে চাল ও সবজির পাশাপাশি ডিম বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এই কার্যক্রম অব্যাহত থাকবে।