Loading...
উত্তরকাল > বিস্তারিত > সকালের খবর > উহানে নতুন আক্রান্ত নেই

উহানে নতুন আক্রান্ত নেই

পড়তে পারবেন < 1 মিনিটে

।। সিনহুয়া/ইউএনবি, উহান ।।

করোনাভাইরাসের (কোভিড-১৯) উৎসস্থল চীনের হুবেই প্রদেশের উহান শহরে মঙ্গলবার নতুন করে কেউ এ রোগে আক্রান্ত হয়নি।

বুধবার হুবেইয়ের স্বাস্থ্য কমিশন জানিয়েছে, মঙ্গলবার পর্যন্ত উহান ও হুবেই প্রদেশে ‘কোভিড-১৯’ এ আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৫০ হাজার ছয় এবং ৬৭ হাজার ৮০১ জনে দাঁড়িয়েছে। হুবেই প্রদেশে তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে, যার মধ্যে দুজন ছিল উহানের বাসিন্দা।

মঙ্গলবার চীনের মূল ভূখন্ডেও নতুন করে কেউ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি। এদিন ৪৮৭ জন রোগী সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়িতে ফিরে গেছেন।

স্বাস্থ্য কমিশন জানিয়েছে, হাসপাতালে চিকিৎসাধীন তিন হাজার ৭৭২ জন রোগীর মধ্যে এক হাজার ৫০ জনের অবস্থা এখনও গুরুতর। এছাড়া ৩১৮ জন আশংকাজনক অবস্থায় রয়েছেন।

প্রসঙ্গত, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে বুধবার পর্যন্ত বিশ্বজুড়ে প্রাণহানির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৯০১ জনে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, নভেল করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ৪ লাখ ২২ হাজার ৭৩২ জন। এদের মধ্যে বর্তমানে ২ লাখ ৯৪ হাজার ৭২৯ জন চিকিৎসাধীন এবং ১৩ হাজার ৯৫ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

এছাড়া করোনাভাইরাস আক্রান্ত ১ লাখ ২৮ হাজার ৩ জনের মধ্যে ১ লাখ ৯ হাজার ১০২ জন (৮৫ শতাংশ) সুস্থ হয়ে উঠেছেন এবং ১৮ হাজার ৯০১ জন (১৫ শতাংশ) রোগী মারা গেছেন।

বাংলাদেশসহ বিশ্বের ১৯৭টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: