Loading...
উত্তরকাল > বিস্তারিত > সকালের খবর > ৫ দিন পর আবার এক আক্রান্ত মিললো হুবেই প্রদেশে

৫ দিন পর আবার এক আক্রান্ত মিললো হুবেই প্রদেশে

পড়তে পারবেন < 1 মিনিটে

।। বাংলানিউজ/সিএনএন ।।

গোটা বিশ্বে বিপর্যয় এনেছে যে ভাইরাস, সেটির উৎপত্তিস্থল চীনের হুবেই প্রদেশে এক টানা পাঁচদিন ধরে কেউ আক্রান্ত না হলেও ষষ্ঠ দিন, অর্থাৎ সোমবার (২৩ মার্চ) একজন আক্রান্ত হয়েছেন কোভিড-১৯ রোগে। 

মঙ্গলবার (২৪ মার্চ) দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, গত পাঁচ দিনে হুবেই প্রদেশে করোনা ভাইরাস আক্রান্ত একটি কেসও পাওয়া যায়নি। কিন্তু সোমবার প্রথম একজন আক্রান্ত হয়েছেন।

গোটা চীনে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৮ জন। একইসঙ্গে দেশটিতে নতুন মৃত্যু আছে সাতজনের বেশি। অবশ্য যে ৭৮ জন নতুন আক্রান্ত হয়েছেন, এরমধ্যে ৭৪ জনই বিদেশি।

এ নিয়ে চীনে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে তিন হাজার ২৭৭ জনের। আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ১৭১ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ৭৩ হাজার ১৫৯ জন। এছাড়া বর্তমানে চিকিৎসাধীন চার হাজার ৭৩৫ জনের মধ্যে এক হাজার ৫৭৩ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে চীনে স্থানীয়ভাবে আক্রান্ত হার অনেক কমে গেছে। যারা আক্রান্ত হচ্ছেন তাদের বেশির ভাগই অন্যান্য দেশ থেকে যাওয়া। এ হিসেবে ৪২৭ জন আছেন চীনের মূল ভূখণ্ডে, যারা অন্যান্য দেশ থেকে গিয়ে আক্রান্ত হয়েছেন।

বিশেষজ্ঞরা বলছেন, যেখানে উৎপত্তি প্রাণঘাতী করোনা ভাইরাসের, সেখানে আক্রান্ত আর মৃত্যু ‘শূন্যে’ নেমে আসা, এমনকি গোটা চীনে স্থানীয়ভাবে আক্রান্ত কমে যাওয়া, সত্যিই আশা জাগায়, হয়তো শিগগির দাপট কমবে ভাইরাসটির।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: