Loading...
উত্তরকাল > বিস্তারিত > দুপুরের সংবাদ > ছুটির মধ্যে ব্যাংকে লেনদেন সীমিত

ছুটির মধ্যে ব্যাংকে লেনদেন সীমিত

পড়তে পারবেন < 1 মিনিটে

।। ইউএনবি, ঢাকা ।।

আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সরকার ঘোষিত সাধারণ ছুটির দিনগুলোতেও ব্যাংক খোলা থাকবে। তবে লেনদেনের সময় সীমিত করে দেয়া হয়েছে।

বাংলাদেশ ব্যাকের ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানান, সরকার ঘোষিত ১০ দিনের সাধারণ ছুটিতে ব্যাংকিং কার্যক্রম চলবে সকাল ১০টা থেকে বেলা ১টা ৩০ মিনিট পর্যন্ত।

ওই কর্মকর্তা জানান, ছুটির দিনগুলোতে সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত ২ ঘণ্টা গ্রাহকদের সাথে লেনদেন হবে।

এর আগে গত ২২ মার্চ কেন্দ্রীয় ব্যাংক এক বিজ্ঞপ্তিতে বাণিজ্যিক ব্যাংকগুলোকে তাদের শাখায় পর্যাপ্ত নগদ টাকা রাখার আহ্বান জানায়, যাতে লকডাউনের মতো কোনো জরুরি পরিস্থিতির সময় গ্রাহক সেবা পেতে পারেন।

তবে সাধারণ ছুটির দিনগুলোতে ব্যাংকিং কার্যক্রম চলাকালে ব্যাংক কর্তৃপক্ষকে স্থানীয় প্রশাসনের সহায়তা নিতেও পরামর্শ দেয়া হয়েছে।

এর আগে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল সারাদেশে ছুটি ঘোষণা করে সরকার। তবে এ সময়ে খোলা থাকবে হাসপাতাল ও জরুরি সেবা। পাশাপাশি জেলা প্রশাসনকে সহায়তা করতে মঙ্গলবার থেকে সশস্ত্র বাহিনীও মাঠে থাকছে।

আগামী ২৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশের সুপারমার্কেটগুলোসহ সব দোকান বন্ধ থাকবে। তবে কাঁচাবাজার, ওষুধের দোকান এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থাকবে।

প্রসঙ্গত, বাংলাদেশে সোমবার পর্যন্ত করোনাভাইরাসে ৩৩ জন আক্রান্তের তথ্য জানিয়েছে সরকার। যাদের মধ্যে তিনজনের মৃত্যু হয়েছে এবং পাঁচজন সুস্থ হয়েছেন।

বৈশ্বিক মহামারি ‍করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মঙ্গলবার পর্যন্ত বিশ্বজুড়ে প্রাণহানির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৫১৫ জনে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, নভেল করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ৩ লাখ ৭৮ হাজার ৯৬৫ জন। এদের মধ্যে বর্তমানে ২ লাখ ৬০ হাজার ৩৮১ জন চিকিৎসাধীন এবং ১২ হাজার ৬২ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন। এছাড়া করোনাভাইরাস আক্রান্ত ১ লাখ ১৮ হাজার ৫৮৪ জনের মধ্যে ১ লাখ ২ হাজার ৬৯ জন (৮৬ শতাংশ) সুস্থ হয়ে উঠেছেন এবং ১৬ হাজার ৫১৫ জন (১৪ শতাংশ) রোগী মারা গেছেন।

বাংলাদেশসহ বিশ্বের ১৯৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি করোনাভাইরাস।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: