Loading...
উত্তরকাল > বিস্তারিত > বেলা শেষে > দেশে এযাবৎ করোনা আক্রান্ত হিসেবে শনাক্তদের বেশিরভাগই তরুণ

দেশে এযাবৎ করোনা আক্রান্ত হিসেবে শনাক্তদের বেশিরভাগই তরুণ

পড়তে পারবেন < 1 মিনিটে

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

বাংলাদেশে এ পর্যন্ত করোনাভাইরাস শনাক্ত হয়েছে মেমাট ৩৩ জনের মধ্যে। সোমবার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) দেয়া পরিসংখ্যান থেকে দেখা যাচ্ছে, আক্রান্তদের সিংহভাগ তরুণ। তাদের বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে।

রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের আইইডিসিআর থেকে অনলাইন ব্রিফিংয়ে সংস্থার পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, ৩৩ জন করোনা আক্রান্তের মধ্যে দুই তৃতীয়াংশ পুরুষ এবং এক তৃতীয়াংশ নারী।

বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) প্রতিবেদনে ফ্লোরাকে উদ্ধৃত করে জানানো হয়, আক্রান্তদের মধ্যে ১০ বছর বয়সের নিচে আছে ২ জন, ১০ থেকে ২০ বছর বয়সের মধ্যে ১ জন, ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে ৯ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে ৯ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে ৫ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে ১ জন এবং ৬০ বছরের উর্ধ্বে ৬ জন।

জেলাভিত্তিক আক্রান্তদের বিশ্লেষণে তিনি জানান, করোনা আক্রান্ত ৩৩ জনের মধ্যে ঢাকায় ১৫ জন, মাদারীপুরে ১০ জন, নারায়নগঞ্জে ৩ জন, গাইবান্ধায় ২ জন, কুমিল্লায় ১ জন, গাজীপুরে ১ জন এবং চুয়াডাঙ্গায় ১ জন।

তিনি বলেন, সংক্রমণ পাওয়া গেছে এমন ৩৩ জনের মধ্যে ১৩ জন অন্য দেশ ভ্রমণ করে এসেছেন, বাকী ২০ জনই এদের মাধ্যমে কোন না কোনভাবে সংক্রমিত হয়েছেন।

১৩ জনের মধ্যে ইতালি থেকে ৬ জন, মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ২ জন, ইউরোপের অন্যান্য দেশ থেকে ২ জন, বাহরাইন থেকে ১ জন, ভারত থেকে ১ জন এবং কুয়েত থেকে ১ জন।

আক্রান্ত ৩৩ জনের মধ্যে অন্যান্য দীর্ঘমেয়াদী রোগ রয়েছে ১১ জনের। এদের মধ্যে বেশিরভাগের অবস্থা এখন পর্যন্ত স্থিতিশীল। কিডনি সমস্যা রয়েছে যে রোগীর তার এখনো ডায়ালাসিসের প্রয়োজন হচ্ছে। বাকীদের অবস্থা স্থিতিশীল।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: