Loading...
উত্তরকাল > বিস্তারিত > দুপুরের সংবাদ > মৃত্যুর সংখ্যায় চীনকে ছাড়িয়ে গেলো ইতালি

মৃত্যুর সংখ্যায় চীনকে ছাড়িয়ে গেলো ইতালি

পড়তে পারবেন < 1 মিনিটে

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

প্রাণঘাতী করোনা ভাইরাসে মৃতের সংখ্যায় চীনকে পেছনে ফেলেছে ইতালি। একদিনে দেশটিতে ৪২৭ জনের মৃত্যু হওয়ায় দেশটিতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৪০৫ জনে। যা ভাইরাসটির উৎপত্তিস্থল চীনে মৃত্যুর চেয়ে বেশি। চীনা সরকারের তথ্য অনুসারে, দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩ হাজার ২৪৫ জনের। তবে পশ্চিমা সংবাদমাধ্যম চীনে মৃত্যুর সংখ্যার বিশ্বাসযোগ্যতা প্রশ্নবিদ্ধ। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এখবর জানিয়েছে।

বিশ্বজুড়ে মহামারীতে পরিণত হওয়া করোনা ভাইরাস মোকাবিলায় ১২ মার্চ থেকে সারা দেশে ইতালি লকডাউন জারি করে। শুরুতে ২৫ মার্চ পর্যন্ত লকডাউন জারি করা হলেও পরে মেয়াদ আরও বাড়ানো হয়েছে। প্রায় সব ইতালীয় নাগরিক ঘরে বন্দি জীবনযাপন করলেও মৃত্যু ও নতুন আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ড ওমিটারের পরিসংখ্যান অনুযায়ী, এ পর্যন্ত ১৮০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। বাংলাদেশ সময় শুক্রবার সকাল সাড়ে দশটা পর্যন্ত মৃতের সংখ্যা ১০ হাজার ৪৬ জন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৪৫ হাজার ৭৮৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৮ হাজার ৪৪১ জন। বৃহস্পতিবার চীন ঘোষণা দিয়েছে, ভাইরাসটি ছড়িয়ে পড়ার এই প্রথমবারের মতো বুধবার উহানে কোনও নতুন আক্রান্ত ব্যক্তি শনাক্ত করা হয়নি। তবে দেশটিতে বিদেশ ফেলত ৩৪ জন আক্রান্তকে শনাক্ত করা হয়েছে।

চীনে মোট আক্রান্তের সংখ্যা ৮১ হাজার। যা ইতালির চেয়ে প্রায় দ্বিগুণ। ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪১ হাজার ৩৫।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: