।। শোবিজ প্রতিবেদন ।।

করোনাভাইরাস সংক্রমণ বিষয়ে মানুষকে সচেতন করতে কলম ধরেছেন বলিউডের ‘শাহেনশাহ’খ্যাত অভিনেতা অমিতাভ বচ্চন। স্বরচিত কবিতার মধ্য দিয়ে করোনাভাইরাস আতঙ্ক ঘিরে নিজের দৃষ্টিভঙ্গি এবং সতর্কতার জন্য হৃদয়ছোঁয়া দিকনির্দেশনা দিয়েছেন ‘বিগ বি’।

বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে একটি ভিডিও প্রকাশ করেন অমিতাভ বচ্চন। ভিডিওটির শুরুতে ‘শোলে’ অভিনেতা বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া ভয়াবহ করোনাভাইরাস প্রসঙ্গে কথা বলেন। মানুষের মৃত্যু, ভয়াবহতা ও আতঙ্ক ঘিরে তার উদ্বেগ প্রকাশ করেন বিগ বি। এরপর তিনি স্বরচিত একটি কবিতা আবৃত্তি করেন।

অমিতাভ বচ্চনের স্বরচিত কবিতায় উঠে এসেছে করোনাভাইরাস থেকে দূরে থাকার জন্য গুরুত্বপূর্ণ অনেক সতর্কতামূলক বার্তা। এরপর তিনি কিছু উপদেশ দেন। নিজেদের নিরাপদ রাখতে সবাইকে বারবার হাত ধুয়ে পরিষ্কার রাখার আহ্বান জানান তিনি।

ভিডিওটি শেয়ার করে এর ক্যাপশনে ৭৭ বছর বয়সী এই অভিনেতা লেখেন, ‘কোভিড-১৯ বিষয়ে অবগত আছি। কবিতায় কিছু কথা প্রকাশ করলাম। দয়া করে সবাই নিরাপদে থাকবেন।’

অমিতাভ বচ্চন ছাড়াও বৃহস্পতিবার অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়াও একটি ভিডিও প্রকাশ করে সবাইকে সতর্কতামূলক দিকনির্দেশনা মেনে চলতে আহবান জানিয়েছেন।