।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

বেসরকারি টিভি চ্যানেলগুলোকে শিল্প হিসাবে ঘোষণা করার জন্য সরকারকে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী।

৩ মার্চ মঙ্গলবার রেজিস্ট্রি ডাকাযোগে মন্ত্রিপরিষদ সচিব, তথ্য সচিব,বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের চেয়ারম্যান, শিল্প সচিব ও আইন সচিব বরাবরে এ নোটিশ পাঠান আইনজীবী একলাছ উদ্দিন ভূইয়া। 

নোটিশে বলা হয়,‘২০১৫ সালের ৫ মে বাংলাদেশ প্রতিদিনে প্রকাশিত সংবাদের ভিত্তিতে ৩৩টি সেবাখাতকে শিল্প হিসাবে ঘোষণা করার জন্য খসড়া শিল্প নীতির পরিশিষ্ট-৩ এ একটি প্রস্তাবিত খসড়া তালিকা সন্নিবেশিত হয়েছে। সেখানে নিউজ পেপার শিল্প বা সংবাদপত্রসহ ৩৩টি রয়েছে। যদিও এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয় নাই। যেহেতেু অর্থনীতিতে প্রাইভেট চ্যানেলগুলো যথেষ্ট অবদান রাখছে। বিশ্বের বিভিন্ন দেশে ও টেলিভিশন চ্যানেলকে শিল্প হিসাবে ঘোষণার নজির রয়েছে। আমাদের দেশে কর্মকর্তা কর্মচারীর সুরক্ষা এবং উন্নত সেবা পাওয়ার নিশ্চয়তার লক্ষ্যে বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলোকে শিল্প হিসাবে ঘোষণা করিলে সেবার মান অনেক বৃদ্ধি পাবে।’  

‘জনস্বার্থে বেসরকারী টিভি চ্যানেলগুলোকে আগামী সাত দিনের মধ্যে শিল্প হিসাবে ঘোষণার অনুরোধ করা হইল। অন্যথায় দেশের ভোক্তা এবং দেশের বৃহত্তর স্বার্থে বিভিন্ন তথ্য উপাত্ত সন্নিবেশিত করে উচ্চ আদালতের আশ্রয় গ্রহণ করা হইবে’ বলে উল্লেখ করা হয়েছে নোটিশে।