।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

সারাদেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার প্রক্রিয়া নিয়ে নেতিবাচক অবস্থানে রয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ নিয়ে এখনও চূড়ান্ত কোনো সিদ্ধান্ত না নিলেও সমন্বিত ভর্তি প্রক্রিয়ায় তাদের অংশগ্রহণের সম্ভাবনা কম।

নাম প্রকাশ না করার শর্তে বিশ্ববিদ্যালয় প্রশাসনের এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, রোববার বিশ্ববিদ্যালয়টির পরীক্ষা কমিটির এক বৈঠকে এ সংক্রান্ত আলোচনা উঠে আসে। সেখানে দায়িত্বশীলরা সমন্বিত প্রক্রিয়ায় না যাবার ব্যাপারে একমত হন। তবে যেহেতু বিষয়টি একাডেমিক কাউন্সিলের এখতিয়ার, সে কারণে সেখানেই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

বিশ্ববিদ্যালয়টির উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, ‘সোমবার একাডেমিক কাউন্সিলের সভা ডাকা হয়েছে। সেখানে সিদ্ধান্ত হবে রাজশাহী বিশ্ববিদ্যালয় সমন্বিত ভর্তি পরীক্ষা অংশগ্রহণ করবে কিনা।’

প্রসঙ্গত, গত ১২ ফেব্রুয়ারি ১২টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে ইউজিসি’র সভায় সর্বসম্মতিক্রমে সমন্বিত ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়। এতে বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যরা একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেটে আলোচনা করে সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সিদ্ধান্ত নেওয়া হবে বলে অভিমত প্রকাশ করেন। তবে ইতোমধ্যে বুয়েট, ও চবি সমন্বিত ভর্তি পরীক্ষা অংশ নেবে না বলে জানিয়েছে। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানতে আগামী ২৬ ফেব্রুয়ারি ফের বৈঠক আহ্বান করেছে ইউজিসি।