।। যমুনা নিউজ, বগুড়া ।।

বগুড়ার ধুনটে বালুবাহী ট্রাকসমেত ভেঙে পড়েছে মাঠপাড়া বেইলি সেতু। মঙ্গলবার দুপুরে ধুনট থেকে বালুবোঝাই করে একটি ট্রাক শেরপুরে যাবার পথে সেতুতে ওঠার পরপরই এটির একটি অংশ ভেঙে পড়ে যায় খালে। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও ২৮ বছরের পুরো বেইলি সেতুটি ভেঙে পড়ায় বন্ধ হয়ে গেছে বগুড়া-ধুনট আঞ্চলিক সড়কে চলাচলকারী যানবাহনের চলাচল।

স্থানীয়রা জানান, দুপুর ২টার দিকে ধুনটের যমুনা নদী এলাকা থেকে বালু বোঝাই করে ট্রাকটি শেরপুর উপজেলার দিকে যাচ্ছিলো। ট্রাকটি ধুনটের মাঠপাড়া এলাকায় গাড়ামারা খালের ওপর নির্মিত বেইলি সেতুর ওপর ওঠার পরপরই সেতু ভেঙে তা খালের পানিতে পড়ে যায়।

ট্রাক থেকে আগেই লাফিয়ে পড়েন চালক ও সহকারী। সাঁতরে পাড়ে উঠে প্রাণ বাঁচান তারা। আর খাল থেকে কপিকল লাগিয়ে পরে ট্রাক টেনে তোলা হয়।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকোশলী আশরাফুজ্জামান জানান, ১৯৯২ সালের ৬২ মিটার দীর্ঘ এই বেইলি সেতুটি নির্মাণ করা হয়। নির্মাণের পর থেকেই অতিরিক্ত ওজনসমেত যান চলাচল করায় অনেক আগেই সেতুটি ক্ষতিগ্রস্ত হয়। কয়েক দফা মেরামতের পর ভারি যান চলাচলে নিষেধাজ্ঞা থাকলেও তা না মানায় এর আগেও কয়েক দফা বেইলি সেতুটি ভেঙে পড়েছিলো বলেও জানান এই কর্মকর্তা।

বেইলে সেতুটি ভেঙে পড়ার পর থেকেই ধুনট-বগুড়া আঞ্চলিক সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। দুপুরের পর থেকেই ওই সড়কে চলাচলকারী যানবাহনগুলো কয়েক কিলোমিটার ঘুরে গন্তব্যস্থলে পৌঁছাচ্ছে।