।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

প্রায় এক মাসের সফরে ঢাকা পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। শনিবার বিকাল ৫টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখে সফরকারী দলটি।

এই সফরে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে জিম্বাবুয়ে। মূল সফর শুরু হওয়ার আগে ১৮ ও ১৯ ফেব্রুয়ারি দুইদিনের একটি অনুশীলন ম্যাচ খেলবে তারা। সেই ম্যাচের ভেন্যু বিকেএসপি। এরপর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ২২ তারিখে প্রথম  টেস্ট খেলতে নামবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। টেস্টে জিম্বাবুয়ের ভারপ্রাপ্ত অধিনায়ক ক্রেগ আরভিন। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকবেন বলে এই টেস্ট খেলতে পারছেন না নিয়মিত অধিনায়ক শন উইলিয়ামস। এই টেস্ট শেষে দুই দল চলে যাবে সিলেটে। সেখানে তিনটি ওয়ানডে অনুষ্ঠিত হবে ১, ৩ ও ৬ মার্চ। তিনটি ম্যাচই দিবারাত্রির। এরপর আবার ঢাকায় এসে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। ৯ ও ১১ মার্চ অনুষ্ঠিত হবে দুটি টি-টোয়েন্টি। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের দুটি টি-টোয়েন্টি ম্যাচই  দিবারাত্রির।

জিম্বাবুয়ে টেস্ট দল:

ক্রেগ আর্ভিন (অধিনায়ক), সিকান্দার রাজা, রেগিস চাকাভা (উইকেটকিপার), কেভিন কাসুজা, টিমাইসেন মারুমা, প্রিন্স মাসভাউরি, ক্রিস্টোফার পোফু, ব্রায়ান মুজিনগানেয়ামা, কার্ল মুম্বা, টিনোটেন্ডা মুতোম্বজি, এইন্সলি এনদোলভু, ভিক্টর নায়াউচি, ব্রেন্ডন টেলর, ডোনাল্ড তিরিপানো, চার্লটন শুমা।