Loading...
উত্তরকাল > বিস্তারিত > শোবিজ > দুর্গম চরাঞ্চলে নওশাবার পাপেট শো

দুর্গম চরাঞ্চলে নওশাবার পাপেট শো

পড়তে পারবেন < 1 মিনিটে

।। শোবিজ প্রতিবেদন ।।

কাজী নওশাবা আহমেদ যতোটা না অভিনয়ে, ততোধিক নিজেকে সঁপেছেন প্রতিবন্ধী মানুষের কল্যাণে। তার পুতুল নাচের দল ‘টুগেদার উই ক্যান’ সেই স্বাক্ষর রেখে চলেছে।

তারই ধারাবাহিকতায় এবার এই অভিনেত্রী হাজির হলেন সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার দুর্গম চরাঞ্চল নাটুয়ার পাড়ার একটি প্রতিবন্ধী স্কুলের মঞ্চে। সোমবার (১০ ফেব্রুয়ারি) সেই মঞ্চে উঠে নওশাবা ও তার দল কথা আর পুতুল নাচ দেখিয়ে মুগ্ধতায় ভাসালো উপস্থিত প্রতিবন্ধী শিক্ষার্থী ও চরাঞ্চলের হাজারো দর্শকদের।

নওশাবা জানান, নাটুয়ার পাড়ার স্থানীয় তরুণ জাহিদুল ইসলাম স্বপন গড়ে তুলেছেন প্রতিবন্ধীদের জন্য ‘যমুনা আহাদ আলী অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়’। প্রতিষ্ঠানটির ১২ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ১০ ফেব্রুয়ারি যোগ দেন নওশাবা ছাড়াও অভিনেতা অমিত সিনহা ও সংগীতশিল্পী ইমরান হোসেন।

এই অনুষ্ঠানে যোগ দেওয়া প্রসঙ্গে নওশাবা বলেন, ‘আমার জন্য অনেক আনন্দের ব্যাপার এটা। কারণ এই কাজগুলোর সঙ্গে নিজেকে জড়াতে পারলে আমি ভীষণ আনন্দ পাই। স্বপন ভাইয়ের এই উদ্যোগের সঙ্গে থাকতে পেরে ভালো লাগছে।’

এদিকে অভিনেতা ও চিকিৎসক অমিত সিনহা চরাঞ্চলে প্রতিবন্ধীদের সংখ্যা কমিয়ে আনা এবং তাদেরকে সম্পদে রূপান্তর করা নিয়ে কথা বলেন।

পরে মঞ্চে ওঠেন ‘মধু হই হই’-খ্যাত সংগীতশিল্পী ইমরান হোসেন। তিনি প্রতিবন্ধীদের কয়েকজন শিক্ষার্থীদের মঞ্চে ডেকে তাদের কণ্ঠে গান শোনেন, কণ্ঠ মেলান নিজেও।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, যমুনা আহাদ আলী অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি জাহিদুর ইসলাম স্বপন, স্থানীয় উপজেলা চেয়ারম্যান ইসমাইল হোসেন সিরাজী, ফেসবুকভিত্তিক নারীদের গ্রুপ ওমেন্স কর্নারের এক্সিকিউটিভ সেক্রেটারি ফারজানা আক্তার, এক্সট্রা পিআর-এর এক্সিকিউটিভ ডিরেক্টর জোবায়ের রুবেলসহ অনেকেই।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: