।। শোবিজ প্রতিবেদন ।।

১৭ জানুয়ারি দেশের ১৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘কাঠবিড়ালী’। দর্শক-সমালোচকদের কাছ থেকে ভালো প্রশংসা কুড়াচ্ছে ছবিটি।

ভিন্ন ঘরানার এই ছবির বাণিজ্যিক ফলাফল নিশ্চিত হতে পুরো সপ্তা অপেক্ষা করতে হবে। তবে তার আগেই এর নির্মাতা নিয়ামুল মুক্তা জানালেন আরেকটি সুখবর।

তিনি জানান, ২৫ জানুয়ারি সুইজারল্যান্ডের জুরিখে ‘কাঠবিড়ালী’র প্রথম প্রদর্শনী হবে। এরপর ১ ফেব্রুয়ারি আরও একটি শো হবে। স্থান: জুরিখের বাংলা স্কুল হলরুম।

নিয়ামুল মুক্তা বলেন, ‘‘আমাদের স্বপ্নের ছবি ‘কাঠবিড়ালী’। মুক্তির প্রথম দুই দিনে দর্শক সিনেমাটির প্রতি যে ভালোবাসা দেখিয়েছেন, তা আমাদের অনুপ্রেরণা জুগিয়েছে। সেই ধারাবাহিকতায় এবার সুইজারল্যান্ডের পাশাপাশি ইউরোপের অন্যান্য দেশেও ছবিটি মুক্তি দেয়ার পরিকল্পনা আছে।’’

তাসনিমুল তাজের চিত্রনাট্য এবং নিয়ামুল মুক্তার রচনা ও পরিচালনায় ২০১৭ সালের ২ মার্চ শুরু হয় ‘কাঠবিড়ালী’র শুটিং। নানা ধাপে টানা দুই বছর চিত্রায়ণের পর মুক্তি পেয়েছে সিনেমাটি।

এতে অর্চিতা স্পর্শিয়ার বিপরীতে অভিনয় করেছেন আসাদুজ্জামান আবীর ও সাইদ জামান শাওন। আরও অভিনয় করেছেন শাহরিয়ার ফেরদৌস, শিল্পী সরকার, হিন্দোল রায়, এ কে আজাদ, তানজিনা রহমান।

প্রেম ও দ্রোহের গল্প নিয়ে নির্মিত হয়েছে ছবিটি।