Loading...
উত্তরকাল > বিস্তারিত > সকালের খবর > চট্টগ্রামের ৩টি ফ্লাইট নামলো কলকাতায়

চট্টগ্রামের ৩টি ফ্লাইট নামলো কলকাতায়

পড়তে পারবেন < 1 মিনিটে

 ।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

ঘন কুয়াশার কারণে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে নামতে না পেরে তিনটি আন্তর্জাতিক ফ্লাইট কলকাতা চলে গেছে। মঙ্গলবার (১৪ জানুয়ারি) সকাল পৌনে ১০টা পর্যন্ত এ বিমানবন্দরে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটের কোনো ফ্লাইট অবতরণ করেনি।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপন উইং কমান্ডার সারওয়ার-ই-জাহান বলেন, সকালে দোহা থেকে আসা ইউএস বাংলা, মাসকাট থেকে আসা রিজেন্ট এয়ারওয়েজ ও শারজাহ থেকে আসা এয়ার এরাবিয়ার ফ্লাইট কুয়াশার কারণে দৃষ্টিসীমা কম থাকায় চট্টগ্রামে অবতরণ করতে পারেনি। ফ্লাইটগুলো কলকাতায় অবতরণ করেছে। কুয়াশা কেটে গেলে এসব ফ্লাইট চট্টগ্রাম নিয়ে আসা হবে।

ভোর থেকে এ পর্যন্ত পাঁচটি ফ্লাইট ব্যাংকক, মান্ডালা ও কলকাতায় নামানো হয়েছে বলে বিমানবন্দর সূত্র জানিয়েছে। তিনি জানান, ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকেও অভ্যন্তরীণ কোনো ফ্লাইট শাহ আমানতে আসেনি। জানা গেছে, রানওয়েতে সাধারণত দৃষ্টিসীমা ৬০০ থেকে ৮০০ মিটার থাকলে উড়োজাহাজ ওঠানামা করে।

সাধারণত ভিজিবিলিটি বা দৃষ্টিসীমা ৩ হাজার মিটার বা তার নিচে নামলেই আবহাওয়া অধিদপ্তর এভিয়েশন ওয়ার্নিং দেয়, সেটি ২ হাজার বা তার নিচে আসলে তখন বিমান নামতেও পারে না।

কুয়াশা কাটলে বিমানবন্দরে ফ্লাইট চলাচল আগের শিডিউল অনুযায়ী চলবে বলে জানান সংশ্লিষ্ট এয়ারলাইন্সের কর্মকর্তারা। আবহাওয়া অধিদপ্তর বলছে, সোমবার সকালে বাংলাদেশে দৃষ্টিসীমা ১০০ মিটারে নেমে এসেছিল।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: