Loading...
উত্তরকাল > বিস্তারিত > খেলা > অস্ট্রেলিয়ায় দিনরাতের টেস্ট খেলতে প্রস্তুত ভারত

অস্ট্রেলিয়ায় দিনরাতের টেস্ট খেলতে প্রস্তুত ভারত

পড়তে পারবেন < 1 মিনিটে

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

ইডেনে সফল উৎক্ষেপণের পরে অস্ট্রেলিয়াতে প্রথমবার দিনরাতের টেস্ট খেলতে তারা তৈরি বলে ঘোষণা করে দিলেন বিরাট কোহলি। ভারত অধিনায়কের ‘হ্যাঁ’বলে দেওয়া খুবই তাৎপর্যপূর্ণ কারণ এত দিন ধরে তারা অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ডের অনুরোধকে প্রত্যাখান করেই এসেছেন। এক বছর আগে শেষ সফরেও অ্যাডিলেডে প্রথম টেস্টই দিনরাতের করতে চেয়েছিল অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড। কোহলিরা রাজি হননি। তারা বলেন, গোলাপি বলে দিনরাতের টেস্ট খেলার যথেষ্ট প্রস্তুতি তাদের নেই।

শেষ সফরে কোহলির সঙ্গে অস্ট্রেলীয় অধিনায়ক টিম পেইনের প্রায়ই বাগযুদ্ধ বাধছিল। সেই পেইন ক’দিন আগে ভারত অধিনায়ককে খোঁচা দেন, দিনরাতের টেস্ট খেলা নিয়ে। দেশে বসে অস্ট্রেলীয় সাংবাদিকদের পেইন বলেন, দেখি কোহলিকে জিজ্ঞেস করে, ও কোথায় দিনরাতের টেস্ট খেলতে রাজি হয়। এ দিন পেইনের নাম না করে পাল্টা জবাব দিতে ছাড়েননি কোহলি। বলে দেন, যেখানে খুশি দিনরাতের টেস্ট হোক, আমরা সেই চ্যালেঞ্জ নেওয়ার জন্য তৈরি। গাব্বা, পার্‌থ, যেখানেই হোক।

ইডেনে ভারতের মাটিতে প্রথম দিনরাতের ঐতিহাসিক টেস্টে সেঞ্চুরি করা কোহলির গলায় এখন গোলাপি বলের রহস্য জয় করার প্রত্যয় শোনা যাচ্ছে। বলে গেলেন, নিজেদের দেশে যে গোলাপি বলের টেস্ট খেলেছি, তা নিয়ে বেশ খুশি আমরা। তাছাড়া আমাদের দলে এখন এমনই নৈপুণ্য রয়েছে যে, বিশ্বের যে কোনও জায়গায় গিয়ে যে কোনও পরিবেশে আমরা খেলার ক্ষমতা রাখি। লাল বলে হোক কী সাদা বলে কী গোলাপি বলে।

সবশেষ আপডেট

Advertisements
উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: