Loading...
উত্তরকাল > বিস্তারিত > উত্তরবঙ্গ > রাজশাহীতে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন

রাজশাহীতে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন

পড়তে পারবেন < 1 মিনিটে

।। সংবাদ বিজ্ঞপ্তি, রাসিক ।।

রাজশাহী নগরে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যম্পেইন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে নগরীর ১৩নং ওয়ার্ডের দড়িখরবোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এ সময় মেয়র শিশুদের এ ক্যাপসুল খাওয়ান।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্যরক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি ও ৬নং ওয়ার্ড কাউন্সিলর নূরুজ্জামান, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা.এফএএম আঞ্জুমান আরা বেগম প্রমুখ।

এদিকে রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু নিজ ওয়ার্ড কার্যালয়ে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ান। একইভাবে প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলরদের নেতৃত্বে নিজ নিজ ওয়ার্ডে এ কার্যক্রম পরিচালিত হয়। প্রতিটি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এবং ওয়ার্ড কার্যালয়ে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত এ কার্যক্রম পরিচালিত হয়।

রাজশাহী নগরে স্থায়ী কেন্দ্র ৩৮৪টি ও ৪১টি ভ্রাম্যমাণ কেন্দ্রে ৬-১১ মাস বয়সি ৭ হাজার ৯৫০ জন শিশু ও ১২-৫৯ মাস বয়সি ৫৪ হাজার ২১৮ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নিয়ে এই কর্মসূচি বাস্তবায়ন করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। এ কাজে ৭শ ৬৮ জন স্বেচ্ছাসেবী নিয়োজিত ছিল। ৬-১১ মাস বয়সি সকল শিশুকে ১টি নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সি সকল শিশুকে ১টি লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: