।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।  

এ বছরেই রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) নির্মাণ কাজ শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শনিবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের চিকিৎসক ও কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আমরা আজ (শনিবার) তিনটি জায়গা দেখেছি। আমার সঙ্গে সচিব এবং বিশ্ববিদ্যালয়ের ভিসিও ছিলেন। আমরা নকশা প্রায় চূড়ান্ত করে এনেছি। এখন সার্ভে করার প্রয়োজন। এ জন্য পরিকল্পনা মন্ত্রণালয়কেও দরকার। ডিপিপি চূড়ান্ত হবে সার্ভের পর।

তিনি বলেন, রাজশাহী, চট্টগ্রাম ও সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সার্ভের কাজ একসঙ্গে হচ্ছে। সার্ভে হয়ে গেলেই আমরা প্রকল্পটি একনেকে নিয়ে যাব। আশা করি নতুন করে অর্থ বরাদ্দ হয়ে যাবে। তখন দ্রুত সময়ের মধ্যেই আমরা অবকাঠামোগত কাজ শুরু করতে পারব।

রামেক হাসপাতাল সব সময় অগ্রাধিকার পায় উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই হাসপাতালের আইসিইউ এর শয্যা দ্বিগুণ করে দেয়া হবে। বাড়ানো হবে শয্যা। কলেজে ডেন্টাল ইউনিট করার কথা হয়েছিল। অনুমোদনও দেয়া হলেছিল। একটি গাড়ি দেয়া হবে। প্রয়োজনে অ্যাম্বুলেন্সও দেয়া হবে।

অনুষ্ঠানে রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য ডা. মুনসুর রহমান, রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমান উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন রামেক অধ্যক্ষ ডা. নওশের আলী।