।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

সদ্য বিদায়ী বছরটা বাজে সময়ের মধ্যে পার করলো আর্সেনাল। একের পর এক ব্যর্থতা ঘিরে ধরেছিল দলটিকে। অবশেষে পাঁচ ম্যাচ পর জয়ের দেখা পেল মিকেল আর্তেতার দল। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে দাপুটে পারফরম্যান্সে দুর্দান্ত এক জয়ে নতুন বছরে নতুন শুরুর ইঙ্গিত দিয়েছে আর্সেনাল।

বুধবার রাতে এমিরেটস স্টেডিয়ামে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ২-০ গোলে জিতেছে স্বাগতিক আর্সেনাল। তিন দিন আগে চেলসির বিপক্ষে ঘরের মাঠেই অনেকটা সময় এগিয়ে থেকে শেষ দিকে দুই গোল খেয়ে ২-১ ব্যবধানে হেরেছিল ‘গানার্স’ নামে পরিচিত দলটি। এবার আর ভুল করেনি তারা।

সব প্রতিযোগিতা মিলে এই নিয়ে শেষ ১৬ ম্যাচে তাদের এটি মাত্র দ্বিতীয় জয়। নতুন কোচ আর্তেতার অধীনে তৃতীয় ম্যাচে এসে জয় পেল দলটি। আর লিগে টানা দুই জয়ের পর ফের হারল উলে গুনার সুলশারের দল।

ম্যাচের অষ্টম মিনিটেই নিকোলা পেপের গোলে এগিয়ে যায় আর্সেনাল। সেয়াদ কোলাশিনাচের কাটব্যাকে বল প্রতিপক্ষের পায়ে লেগে ফাঁকায় পেয়ে আট গজ দূর থেকে বাঁ পায়ের শটে ঠিকানা খুঁজে নেন ফরাসি এই ডিফেন্ডার।

৪২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় আর্সেনাল। পেপের কর্নারে আলেকসঁদ লাকাজেতের আলতো হেড ঠিকমতো রুখতে পারেননি গোলরক্ষক। আলগা বল শূন্যে থাকা অবস্থায় কাছ থেকে জোরালো শটে জালে পাঠান গ্রিক ডিফেন্ডার সক্রাতিস পাপাস্তাথোপুলস। আসরে ৬ জয় ও ৯ ড্রয়ে ২৭ পয়েন্ট নিয়ে দশম স্থানে উঠল আর্সেনাল। ষষ্ঠ হারের স্বাদ পাওয়া ম্যানচেস্টার ইউনাইটেড ২১ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে।