।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

 সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার তারিখ আবারও পি‌ছিয়েছে। এ নিয়ে প্রতিবেদন দা‌খিলের তা‌রিখ ৭০ বারের মতো পেছালো। বৃহস্প‌তিবার এই মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় ঢাকার মেট্রোপ‌লিটন ম্যা‌জি‌স্ট্রেট দেবব্রত বিশ্বাস আগামী ১০ ফেব্রুয়া‌রি প্রতিবেদন দাখিলের নতুন দিন ধার্য করেন।

এর আগে, গত ১১ নভেম্বর এই মামলার তদন্তের অগ্রগতি নিয়ে হতাশা প্রকাশ করে‌ছেন হাইকোর্ট। মামলার তদন্ত কর্মকর্তা ‍র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার শফিকুল আলম সে‌দিন উচ্চ আদালতকে জানান, তদন্তে কোনো ক্লু (সূত্র) পাওয়া যায়নি। চারটি ডিএনএ প্রতিবেদনের মধ্যে দু’টি মিলেছে। এ দু’টিতে আসামিদের সম্পৃক্ততা পাওয়া যায়নি বলে সেগুলো ফের যুক্তরাষ্ট্রে এফবিআইর ল্যাবে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাতে ঢাকার পশ্চিম রাজাবাজারে মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং তার স্ত্রী এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনিকে তাদের ভাড়া বাসায় নির্মমভাবে খুন করা হয়। পরদিন ভোরে তাদের ক্ষত-বিক্ষত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় পরদিন রুনির ভাই নওশের আলী রোমান বাদী হয়ে শেরেবাংলা নগর থানায় মামলা করেন।