।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

ইনজুরির কারণে এবার বঙ্গবন্ধু বিপিএলের প্রথম দু’টি ম্যাচ খেলতে পারেননি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। কলকাতার দিবারাত্রির টেস্টে হ্যামস্ট্রিং ইনজুরিতে পরেছিলেন তিনি। পরে আবার বিপিএল দিয়ে মাঠেও ফেরেন। তবে ঢাকা প্লাটুনের বিপক্ষে ম্যাচে ফের ইনজুরিতে পরেন মাহমুদউল্লাহ।

রোববার (২৯ ডিসেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, মাহমুদউল্লাহ সিলেট পর্বের ম্যাচেও খেলতে পারবে কিনা সেটা নিয়ে সন্দেহ আছে।

সোমবার (৩০ ডিসেম্বর) থেকে রানিং শুরু করবেন মাহমুদউল্লাহ। তবে বাংলাদেশ দলের টি-টোয়েন্টি অধিনায়ককে নিয়ে কোনো রকম ঝুঁকি নিতে চায় না বিসিবি। তাই তাকে নিয়ে তাড়াহুড়ো করতে চায় না বলে জানিয়েছেন বিসিবি চিকিৎসক।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কোচ পল নিক্সনও অনুশীলন শেষে জানান, মাহমুদউল্লাহর মাঠে ফিরতে আরও সময় প্রয়োজন। নিক্সন বলেন, ‘আমার মনে হয়, সে পরবর্তী ম্যাচ খেলবে না। তার হ্যামস্ট্রিং ইনজুরি আছে, যেটা তার আগেই ছিলো। সে শতভাগ ফিট নয়।’

তিনি আরও বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে বলেন আর অন্য ক্রিকেটার হিসেবে বলেন, আপনি পৃথিবীর যেখানেই খেলেন না কেন, ক্রিকেটারদের সবসময় ইনজুরির সঙ্গে যুদ্ধ করতে হয়। এটা নিয়েই খেলতে হয়, খেলারই অংশ এটা। ঠাণ্ডার মধ্যে শরীরের ওপর চাপ গেছে, পাঁচদিনের মধ্যে চারটা ম্যাচ খেলেছে সে, এটা মনে রাখতে হবে। বোর্ডের সিদ্ধান্তকে সম্মান জানাতে হবে। আর এক সপ্তাহেরও বেশি সময় লাগবে রিয়াদের মাঠে ফিরতে।’