।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপিকে হুমকিদাতার গ্রেফতার দাবি করেছেন দলের সভাপতি রাশেদ খান মেনন এমপি।

রোববার ঢাকায় দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মেনন তার নিজের পাওয়া হুমকি ও গুলিবিদ্ধ হওয়ার ঘটনা স্মরণ করিয়ে দিয়ে বলেন, “সেই সময় আমাকে হত্যার তালিকা সংবাদপত্রে প্রকাশিত হলেও তৎকালীন বিএনপি-জামায়াত সরকার এব্যাপারে কোনো পদক্ষেপ গ্রহণ করেনি। যার ফলে আমি গুলিবিদ্ধ হয়ে দীর্ঘদিন চিকিৎসার পর স্বাভাবিক জীবনে ফিরে আসি।”

ওই ঘটনার ২৭ বছর পরেও আততায়ীরা চিহ্নিত হয়নি বলে উল্লেখ করে সাবেক এই মন্ত্রী বলেন, “ফজলে হোসেন বাদশাকে হুমকিদাতা গ্রেফতার ও তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা না নেয়া হলে ওই ধরনের ঘটনার পুণরাবৃত্তি ঘটতে পারে বলে আশঙ্কা করছি।”

গত ২২ ডিসেম্বর রাজশাহী মহানগরীতে পানি উন্নয়ন বোর্ড ও জেলা প্রশাসন খালপাড়ের বস্তি উচ্ছেদ করতে গেলে তীব্র শীতের মধ্যে তা না করার কথা জানিয়ে সেখানে উপস্থিত হন রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। এছাড়া ওই সরকারি জায়গার পরিমাপের ক্ষেত্রেও সমস্যা আছে বলে তিনি কর্তৃপক্ষকে জানান। এর পরিপ্রেক্ষিতে আপাতত উচ্ছেদ স্থগিত হলেও সংসদ সদস্য সেখানে অবস্থানকালেই একটি নম্বর থেকে বাদশার মোবাইল ফোনে মাসুদ রানা নামের এক ব্যক্তি ফোন করে তাকে হুমকি দেন। এ ব্যাপারে সাংসদ বাদশার পক্ষ থেকে থানায় একটি সাধারণ ডায়েরিও করা হয়।

রাশেদ খান মেনন সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, এখন পর্যন্ত হুমকিদাতার ব্যাপারে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। তিনি হুমকিদাতার গ্রেফতার ও ফজলে হোসেন বাদশার নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।