Loading...
উত্তরকাল > বিস্তারিত > উত্তরবঙ্গ > চীনের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকবে, আশাবাদ লিটনের

চীনের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকবে, আশাবাদ লিটনের

পড়তে পারবেন < 1 মিনিটে

।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

রাজশাহীতে চীন-বাংলাদেশ যৌথ গবেষণাগার স্থাপনের উদ্যোগকে স্বাগত জানিয়ে রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, চীনের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক দীর্ঘদিনের। আশা করি, আগামী দিনগুলোতেও এই সুসম্পর্ক বজায় থাকবে।

রোববার (২৯ ডিসেম্বর) নগর ভবনে চীনের হুয়াজং কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দল সাক্ষাৎ করতে এলে মেয়র লিটন তাদের স্বাগত জানান।

আরও পড়ুন: বায়োইন্ডাস্ট্রিয়াল গবেষণা দিয়ে চীনা বিআরআই’র প্রথম ধাপ রাজশাহীতে

হুয়াজং কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-প্রেসিডেন্ট ইয়াও জিয়াংলিনের নেতৃত্বে ছয় সদস্যের এই দলে আরো ছিলেন কলেজ অব লাইফ সায়েন্স এন্ড টেকনোলজির ভাইস-ডিন ঝাও জিয়াওজিয়ান, ইনস্টিটিউট অব সায়েন্স এন্ড টেকনোলজি ডেভেলপমেন্টের ভাইস-ডিন ঝাও হুই, কলেজ অব লাইফ সায়েন্স এন্ড টেকনোলজির প্রফেসর কাও এয়াংরং ও পেং নান, ইনস্টিটিউট অব সায়েন্স এন্ড টেকনোলজি ডেভেলপমেন্টের ডিরেক্টর চেন লিউ।

এ সময় তারা মেয়রকে জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাথে চীনের হুয়াজং কৃষি বিশ্ববিদ্যালয়ের এক যৌথ গবেষণা ইনস্টিটিউট যাত্রা শুরু করছে। এর নামকরণ করা হয়েছে ‘সিনো-বাংলাদেশ বায়োইন্ডাস্ট্রিয়াল রিসার্চ ইনস্টিটিউট’।

মেয়র লিটন এই উদ্যোগ ফলপ্রসূ হবে বলে আশা প্রকাশ করে বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনও চীনের প্রতিষ্ঠানের সাথে উন্নয়ন কাজ করছে। চীনের সহায়তায় রাজশাহীতে ভূ-উপরিস্থ পানি শোধনাগার প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

এ অঞ্চলের উন্নয়নে চীনা সহায়তা নিয়ে সন্তোষও প্রকাশ করেন তিনি। সাক্ষাৎকালে রাজশাহীর শিল্পায়ন, ঐতিহ্যবাহী সিল্ক নিয়ে আলোচনা হয়। পাশাপাশি ‍দুদেশের শিক্ষা ও অভিজ্ঞতা বিনিময়ের ক্ষেত্রে রাজশাহী অঞ্চলকে গুরুত্ব দেয়ার ব্যাপারে আলোচনা হয়।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: