।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

যুক্তরাষ্ট্রের হাওয়াই অঙ্গরাজ্যের একটি দ্বীপে হেলিকপ্টার বিধ্বস্তে ৭ আরোহীর সবাই নিহত হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। কওয়াই দ্বীপের একটি পাহাড়ের শীর্ষে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। নিহতদের মধ্যে ছয়জনের মৃতদের উদ্ধার করা হয়েছে বলে কর্তৃপক্ষের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে।

খাড়া চড়াই, আলোকস্বল্পতা ও বৃষ্টির কারণে শুক্রবার রাতে উদ্ধার অভিযান স্থগিত করা হয়। আবহাওয়া ভালো থাকলে শনিবার দিনের আলোতে অন্য মৃতদেহটি উদ্ধারে ফের অভিযান শুরু হবে। নিহতদের মধ্যে দুইজন অপ্রাপ্তবয়স্ক বলে ধারণা করছে কোস্ট গার্ড।

সাফারি হেলিকপ্টারস নামে একটি ট্যুর অপারেটর কোম্পানির ওই হেলিকপ্টারটি আরোহীদের নিয়ে কওয়াই দ্বীপের প্রস্তরময় না পালি উপকূলের দিকে গেলে ভারী বর্ষণ ও তীব্র বাতাসের মুখোমুখি হয়। কপ্টারটির অবতরণের নির্ধারিত সময়ের প্রায় ৪০ মিনিট পর বৃহস্পতিবার স্থানীয় সময় বিকাল ৬টা ৬মিনিটের দিকে ট্যুর অপারেটর কোম্পানি সেটির নিখোঁজের কথা কোস্ট গার্ডকে জানায়।

শুক্রবারও কওয়াইয়ে বাতাসের গতি ঘণ্টায় ৪৫ কিলোমিটার ছিল বলে হনুলুলুতে কোস্ট গার্ডের জয়েন্ট রেসকিউ কমান্ডের পেটি অফিসার রবার্ট কক্স জানিয়েছেন। উদ্ধার অভিযানে একটি এমএইচ-৬৫ ডলফিন হেলিকপ্টার এবং কোস্ট গার্ডের একটি নৌযান মোতায়েন করা হয়েছে।