Loading...
উত্তরকাল > বিস্তারিত > উত্তরবঙ্গ > উৎসবের আলোয় রাজশাহী কলেজ

উৎসবের আলোয় রাজশাহী কলেজ

পড়তে পারবেন < 1 মিনিটে

।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

সেই পুরনো লাল দালান সটান দাঁড়িয়ে। গাঢ় লাল ইটগাঁথা অবয়বের মাঝে উজ্জ্বল সাদা আলোর রেখা। শত বছরের আলোকজ্জ্বল পথচলার সঙ্গে সঙ্গতি রেখে আলো ঝলমল রাজশাহী কলেজ এখন প্রতীক্ষায় তার পুরনো শিক্ষার্থীদের মিলনমেলার মঞ্চ হয়ে উঠতে।

কলকাতার প্রেসিডেন্সির পরেই একসময় যে কলেজের নাম উচ্চারিত হতো, সেই ঐতিহাসিক বিদ্যাপিঠটি প্রথমবারের মতো তার উচ্চমাধ্যমিক পর্যায়ের সাবেক শিক্ষার্থীদের নিয়ে আয়োজন করতে যাচ্ছে পুণর্মিলনী অনুষ্ঠানের। রাজশাহী কলেজ অ্যালামনাই সমিতির এই জমকালো অনুষ্ঠান শুরু হবে শুক্রবার (২৭ ডিসেম্বর)। চলবে পরদিন শনিবার অবধি।

অ্যালামনাই পুনর্মিলনী কমিটির আহ্বায়ক ও কলেজ অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমান জানান, অনুষ্ঠানের প্রথম দিন প্রধান অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সকাল সাড়ে ৮টায় বের করা হবে বর্ণাঢ্য র‌্যালি। পরে সকাল সাড়ে ১০টায় বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করবেন প্রধান অতিথি।

প্রথম দিন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী-২ আসনের এমপি ফজলে হোসেন বাদশা, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, রাজশাহী-৩ আসনের এমপি আয়েন উদ্দিন, নাটোর-৪ আসনের এমপি আবদুল কুদ্দুস, পাবনা-২ আসনের এমপি ফিরোজ কবির, সংরক্ষিত নারী আসনের এমপি আদিবা আনজুম মিতা, বিভাগীয় কমিশনার হুমায়ুন কবির খোন্দকার, রাজশাহী মহানগর পুলিশ কমিশনার হুমায়ুন কবীর এবং সিনিয়র অ্যালামনাস ডা. এসএএ বারী।

অনুষ্ঠানের প্রথম দিন এই মঞ্চ মাতাবেন ব্যান্ড তারকা জেমস। আর অনুষ্ঠানের দ্বিতীয় দিনে থাকবে ব্যান্ড দল চিরকুট। এছাড়াও গাইবেন স্থানীয় শিল্পীরা।

গত চার বছর ধরে শিক্ষা মন্ত্রণালয়ের তালিকায় দেশসেরা এই কলেজ। আর গত তিন বছর ধরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের র‌্যাংকিংয়েও এই কলেজ শীর্ষ স্থান ধরে রেখেছে। ১৮৭৩ সালে প্রতিষ্ঠার পর থেকে এই কলেজ থেকে বহু গুণীজন শিক্ষালাভ করেছেন। দুই বাংলা তো বটেই, বিশ্বের নানা প্রান্তে অধিষ্ঠিত হয়েছেন উচ্চপর্যায়ে। তাদের অনেকেই অ্যালামনাইয়ে আসছেন।

আয়োজকরা জানান, ‘এইচএসসি অ্যালামনাই পুনর্মিলনী’তে নয় হাজার রেজিস্টেশন করেছে। এর মধ্যে শিক্ষার্থীদের আত্মীয়-স্বজন রয়েছেন ১২০০ জন।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: