Loading...
উত্তরকাল > বিস্তারিত > উত্তরবঙ্গ > সাংসদ বাদশাকে হুমকির প্রতিবাদে বিক্ষোভ

সাংসদ বাদশাকে হুমকির প্রতিবাদে বিক্ষোভ

পড়তে পারবেন < 1 মিনিটে

।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাকে হুমকি দেয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল হয়েছে। মঙ্গলবার নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে বিক্ষোভ মিছিল শেষে বক্তারা হুমকিদাতা মাসুদ রানার গ্রেফতার দাবি করেছেন।

প্রসঙ্গত, রোববার নগরীর গাঙপাড়া খালের দুই পাশের বাড়ি-ঘর স্থপনা উচ্ছেদ শুরু করে রজাশাহী পানি উন্নয়ন বোর্ড। কিন্তু পুনর্বাসন না করে এই শীতের মধ্যে বাসিন্দাদের উচ্ছেদ করার প্রতিবাদ জানান ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা। তিনি গাঙপাড়া এলাকায় অবস্থান নিয়ে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন। আর মানবিক কারণে তাদের কিছু দিন সময় দেয়ার জন্য সুপারিশ করেন। তখন সাম্যবাদী দলের বহিষ্কৃত নেতা মাসুদ রানা তাকে ফোন করে হুমকি দেন। প্রাণনাশের হুমকি দিয়ে বলেন, গাঙপাড়া থেকে সরে না গেলে তার বিপদ আছে। এ নিয়ে নগরীর বোয়ালিয়া থানায় অভিযোগ করা হয় ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- কৃষকনেতা রফিকুল ইসলাম পিয়ারুল, ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি, রাজশাহী আইনজীবী সমিতির সহ-সভাপতি এন্তাজুল হক বাবু, নারীনেত্রী তসলিমা খাতুন, রাজশাহীর মুক্তিযুদ্ধ চেতনা বাস্তবায়ন কমিটির সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, মহানগর ঘাতক দালাল নির্মুল কমিটির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল প্রমুখ।

বক্তারা বলেন, ফজলে হোসেন বাদশা কখনোই উচ্ছেদের বিপক্ষে নয়। কিন্তু তিনি বারবারই বলেছেন এ সকল লোকদের পুর্নবাসনের সঠিক ব্যবস্থা করতে হবে। তারপরে উচ্ছেদ করতে হবে। কিন্তু পুনর্বাসনের ব্যবস্থা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়নি। তারা বলেন, পুনর্বাসনের ব্যবস্তা যেমন করা হয়নি তেমনি হুমকিদাতাকেও এখনো গ্রেপ্তার করা হয়নি। তাকে গ্রেপ্তার করা না হলে রাজশাহীবাসী আরও কঠিন কর্মসূচি দেবে বলেও এই সমাবেশ থেকে ঘোষণা দেয়া হয়।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: