Loading...
উত্তরকাল > বিস্তারিত > বেলা শেষে > বলয়গ্রাস সূর্যগ্রহণ দেখা যাবে বৃহস্পতিবার

বলয়গ্রাস সূর্যগ্রহণ দেখা যাবে বৃহস্পতিবার

পড়তে পারবেন < 1 মিনিটে

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

বলয়গ্রাস সূর্যগ্রহণ আগামী বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর)। সূর্যগ্রহণের দিন আকাশ মেঘাচ্ছন্ন না থাকলে বাংলাদেশ থেকে আংশিক সূর্যগ্রহণ দেখা যাবে।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গ্রহণটি ওই দিন বাংলাদেশ সময় সকাল ৮টা ৩০ মিনিটে শুরু হয়ে দুপুর ২টা ৫ মিনিট ৩৬ সেকেন্ডে সম্পন্ন হবে। আকাশ পরিষ্কার থাকলে এই দিন বাংলাদেশে আংশিক সূর্যগ্রহণ দেখা যাবে।

এদিকে আবহাওয়া অধিদফতরের জলবায়ু মহাশাখা জানাচ্ছে, বাহরাইনের উরায়ারারের দক্ষিণ-পশ্চিম দিকে বিএসটি সময় ৮টা ৩০মিনিটে সূর্যগ্রহণ শুরু হবে। কেন্দ্রীয় গ্রহণ সম্পন্ন হবে ফিলিপাইন্স সাগরে ওয়েক দ্বীপের পশ্চিম দিকে বিএসটি ১২টা ৫৯ মিনিট ২৪ সেকেন্ডে। আর সর্বোচ্চ সূর্যগ্রহণ হবে মালাক্কা প্রণালীতে রুপাথ দ্বীপের দক্ষিণ-পূর্ব দিকে বিএসটি ১১টা ১৭ মিনিট ৪২ সেকেন্ডে।

ঢাকায় সূর্যগ্রহণ শুরু হবে বিএসটি সময় ৯টা ৪ মিনিট ১৮ সেকেন্ড ও সম্পন্ন হবে ১২টা ৬ মিনিট ৪২ সেকেন্ডে। ময়মনসিংহে শুরু ৯টা ৬ মিনিটে ও সম্পন্ন ১২টা ৮ মিনিট ২৪ সেকেন্ডে, চট্টগ্রামে শুরু ৮টা ৫৫ মিনিট ৩৬ সেকেন্ডে ও সম্পন্ন ১১টা ৫৮ মিনিটে, সিলেটে শুরু ৯টা ৩৬ সেকেন্ডে ও সম্পন্ন ১২টা ৩মিনিটে, খুলনায় শুরু ৯টা ৫মিনিট ৪২ সেকেন্ডে ও সম্পন্ন ১২টা ৮ মিনিট ৬ সেকেন্ডে, বরিশালে শুরু ৯টা ২ মিনিট ১৮ সেকেন্ডে ও সম্পন্ন ১২টা ৪ মিনিট ৪২ সেকেন্ডে, রাজশাহীতে শুরু ৯টা ১২ মিনিট ১২ সেকেন্ডে এবং সম্পন্ন ১২টা ১৪ মিনিট ৩৬ সেকেন্ডে। আর রংপুরে শুরু হবে বিএসটি সময় ৯টা ১২ মিনিট ৪৮ সেকেন্ডে এবং সম্পন্ন হবে ১২টা ১৫ মিনিট ১২ সেকেন্ডে।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: