Loading...
উত্তরকাল > বিস্তারিত > উত্তরবঙ্গ > পদ্মা ভরাট করে নির্মিত রাস্তা চাপের মুখে ভাঙা শুরু

পদ্মা ভরাট করে নির্মিত রাস্তা চাপের মুখে ভাঙা শুরু

পড়তে পারবেন < 1 মিনিটে

।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

চাপের মুখে অবশেষে রাজশাহীতে পদ্মা নদী ভরাট করে নির্মিত রাস্তা ভাঙার কাজ শুরু করেছে বালুব্যবসায়ী প্রতিষ্ঠান। মঙ্গলবার দুপুর থেকে নগরীর তালাইমারি এলাকায় নদীপ্রবাহ রুদ্ধ করে তৈরি করা রাস্তা ভাঙতে কাজ শুরু হয়।

এর আগে রোববার নদী ভরাট করে রাস্তা নির্মাণের ঘটনায় অসন্তোষ প্রকাশ করে সংবাদমাধ্যমে কথা বলেন স্থানীয় সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। স্থানীয় প্রশাসনের বিরুদ্ধে তিনি এই ইস্যুতে নীরব থাকার অভিযোগ তোলেন।

এরপরই তৎপর হয়ে ওঠে জেলা প্রশাসন। সেদিনই জেলা প্রশাসক ওই রাস্তা ভেঙে ফেলার জন্য বালুব্যবসায়ী প্রতিষ্ঠান মেসার্স আমিন ট্রেডার্সকে তিনদিনের সময় বেঁধে দেন।

সোমবার বেআইনিভাবে বালুবাহী ট্রাক চলাচলের জন্য ওই রাস্তা তৈরির প্রতিবাদে আন্দোলনে নামে রাজশাহীর একটি পরিবেশবাদী সংগঠন। তারা নদী বাঁচাতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়।

আরও পড়ুন: রাজশাহীতে নদী ভরাট করে আওয়ামী লীগ নেতার রাস্তা

মঙ্গলবার প্রশাসনের বেঁধে দেয়া সময়ের তৃতীয় ও শেষ দিনে রাস্তাটি ভাঙার কাজ শুরু করে বালুব্যবসায়ী প্রতিষ্ঠানটি। ওই কাজে নিয়োজিতরা জানান, আরও দুয়েকদিন সময় লাগবে পুরোপুরি ভেঙে ফেলতে।

রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হক জানান, আগামী বৃহস্পতিবার জেলা প্রশাসনের পক্ষ থেকে ওই জায়গা পরিদর্শনে যাওয়া হবে। রাস্তার কোনো অংশও যদি সেদিন সেখানে থাকে, তাহলে তারা বালুব্যবসায়ী প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবেন।

অন্যদিকে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) রাজশাহীর নির্বাহী প্রকৌশলী কোহিনূর আলম জানান, তারাও ঘটনাস্থল পরিদর্শন করেছেন। শিগগির এ ব্যাপারে একটি প্রতিবেদন তারা মন্ত্রণালয়ে পাঠাবেন।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: