Loading...
উত্তরকাল > বিস্তারিত > সকালের খবর > নূরের ওপর হামলার ঘটনায় মামলা, আসামি ৪৩

নূরের ওপর হামলার ঘটনায় মামলা, আসামি ৪৩

পড়তে পারবেন < 1 মিনিটে

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

ডাকসু ভবনে ভিপি নুরুল হক নূরসহ তার সঙ্গীদের ওপর হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে শাহবাগ থানায় একটি মামলা দায়ের করেছে। পুলিশের রমনা বিভাগের উপকমিশনার সাজ্জাদুর রহমান বলেন, মুক্তিযুদ্ধ মঞ্চের আটক দুই নেতাসহ আটজনের নাম উল্লেখ করে সোমবার মধ্যরাতে মামলাটি দায়ের করা হয়।

পাশাপাশি অজ্ঞাতপরিচয় আরও ৩৫ জনকে মামলার এজাহারে আসামি করা হয়েছে বলে জানান তিনি।   রোববার দুপুরে মুক্তিযুদ্ধ মঞ্চের একটি সংগঠনের ব্যানারে কর্মসূচির পর ডাকসু ভবনে নূরদের ওপর হামলা হয়। ছাত্রলীগের একদল নেতা-কর্মীকেও সেই হামলায় দেখা যায়।

মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগ নেতাকর্মীরা লাঠিসোঁটা নিয়ে ভিপি নূরের কক্ষে ঢুকে বাতি নিভিয়ে সেখানে থাকা সবাইকে এলোপাতাড়ি পেটান বলে আহতদের ভাষ্য। হামলায় আহত নূরসহ ২৮ জনকে সেদিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। তাদের মধ্যে পাঁচজন সোমবার পর্যন্ত হাসপাতালে ভর্তি ছিলেন। বাকিরা চিৎিসা নিয়ে ফিরে গেছেন।

ওই হামলার সঙ্গে যারাই জড়িত থাক না কেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ও প্রশাসনিক ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন বলে সোমবার সচিবালয়ে সাংবাদিকদের জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এর কয়েক ঘণ্টা পর শাহবাগ এলাকা থেকে মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আল মামুন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্যকে গ্রেপ্তার করার কথা জানায় গোয়েন্দা পুলিশ।

আল মামুন ছাত্রলীগের গত কমিটিতে মুক্তিযুদ্ধ বিষয়ক উপ সম্পাদক পদে ছিলেন। আর তূর্য ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বর্তমান সাংগঠনিক সম্পাদক।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: