Loading...
উত্তরকাল > বিস্তারিত > শিরোনাম > ১৩ কোম্পানির পণ্যের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিলো বিএসটিআই

১৩ কোম্পানির পণ্যের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিলো বিএসটিআই

পড়তে পারবেন < 1 মিনিটে

।। বাংলা ট্রিবিউন, ঢাকা ।।

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ১৩ কোম্পানির পণ্য বিক্রি, বিতরণ, সংরক্ষণ নিষিদ্ধ এবং লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। ওইসব কোম্পানি এসব পণ্যের কোনও বিজ্ঞাপনও প্রচার করতে পারবে না।

বিএসটিআই’র পরিচালক প্রকৌশলী সাজ্জাদুল বারীর স্বাক্ষর করা বিজ্ঞপ্তি থেকে সোমবার (২৩ ডিসেম্বর) এ তথ্য জানা গেছে।

বিএসটিআইয়ের সার্ভিল্যান্স টিমের মাধ্যমে খোলাবাজার হতে বিভিন্ন পণ্যের নমুনা সংগ্রহ করে ল্যাবে পরীক্ষা করে এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানানো হয়েছে। নতুনভাবে লাইসেন্স গ্রহণ ছাড়া সংশ্লিষ্ট উৎপাদনকারী, সরবরাহকারী, পাইকারি ও খুচরা বিক্রেতাদের এসব পণ্য বিক্রি, বিতরণ, সংরক্ষণ ও বাণিজ্যিক বিজ্ঞাপন প্রচার হতে বিরত থাকার নির্দেশ দেয়া হয়েছে।

লাইসেন্স বাতিল করা ১৩ কোম্পানির মধ্যে রয়েছে,  আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লি. এর ঘি ফার্ম ফ্রেশ, শক্তি এডিবল প্রা. লি. এর ফর্টিফাইড সয়াবিন অয়েল শক্তি, কিচেনা এ কে খান ফুড অ্যান্ড বেভারেজের  ফর্টিফাইড সয়াবিন অয়েল সেফ, বিসমিল্লাহ সল্ট ফ্যাক্টরির আয়োডিনযুক্ত লবন উট, জনতা সল্ট মিলের আয়োডিনযুক্ত লবণ নজরুল, জে কে ফুড প্রোডা. এর লাচ্ছা সেমাই মদিনা, মডার্ন কসমেটিকস অ্যান্ড হারবাল ইন্ডাস্ট্রিজ লি. এর স্কিন ক্রিম মডার্ন, জি এম কেমিক্যাল ওয়ার্কসের স্কিন ক্রিম এর জিএম, নিউ চট্টলা (প্রা.) লি. এর ঘি এরাবিয়ান স্পেশাল, রেভেন ফুড কোম্পানি লিমিটেডের  লাচ্ছা সেমাই রেভেন, খাজানা মিঠাই লি. এর লাচ্ছা সেমাই, ঘি ও চানাচুর খাজানা, প্রমি এগ্রো ফুড লি. এর হলুদের গুড়া প্রমি, ইফাদ সল্ট অ্যান্ড কেমিক্যাল লি. এর আয়োডিন যুক্ত লবণ ইফাদ।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: