Loading...
উত্তরকাল > বিস্তারিত > দুপুরের সংবাদ > নুরের ওপর হামলায় ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

নুরের ওপর হামলায় ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

পড়তে পারবেন < 1 মিনিটে

  ।। বাংলানিউজ, ঢাকা ।।

ডাকসুর ভিপি নুরুল হকসহ অন্যদের ওপর হামলাকারীদের বিরুদ্ধে সাংগাঠনিক এবং প্রশাসনিকভাবে ব্যবস্থা নেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিষ্কার নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সোমবার (২৩ ডিসেম্বর) সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

রোববার ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হকসহ তার সঙ্গে থাকা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অন্তত ৩০ জনকে পেটায় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতারা। এতে ১৫ থেকে ২০ জন আহত হয়।

এ বিষয়ে পদক্ষেপ জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ভিন্ন মত প্রকাশের অধিকার প্রত্যেকেরই আছে। ডাকসুর ভিপি আমাদের সমালোচনা করতে পারে, সরকারের সমালোচনা করার অধিকার তার আছে। এখানে অন্যান্য যে বহিরাগত আসে, এসব কথা অনেকে বলে। যতকিছুই হোক যে হমালাটা হয়েছে এটা নিন্দনীয় এবং আমি এটার নিন্দা করি।

এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী, আমাদের নেত্রীর নির্দেশে গতকাল আমাদের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাসিম দু’জন হাসপাতালে গেছেন তাদের চিকিৎসার খোঁজ-খবর নেয়ার জন্য। নেত্রী স্পস্টভাবে বলে দিয়েছেন- ঘটনার সঙ্গে যারা জড়িত, তারা যদি দলীয় পরিচয়ের কেউ হয় তাদের অবশ্যই এ ব্যাপারে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া এবং প্রশাসনিকভাবেও এটা আইন প্রয়োগকারী সংস্থাকে বলা হয়েছে।

যারাই অপকর্ম করে থাকুক, এভাবে প্রকাশ্যে এ ধরণের হামলার বিচার হওয়া উচিত। সাংগাঠনিক এবং প্রশাসনিকভাবে ব্যবস্থা নেওয়ার জন্য পরিষ্কার নির্দেশ দিয়েছেন। আমরা আমাদের পার্টির পক্ষ থেকে এ ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করি।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: