।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

জয়রথ ছুটছে খুলনা টাইগার্সের। বঙ্গবন্ধু বিপিএলে তারা পেল টানা তৃতীয় জয়। আজ (শুক্রবার) দিনের প্রথম ম্যাচে রাইলি রুশো ও রহমানউল্লাহ গুরবাজের ব্যাটিং তাণ্ডবে রংপুর রেঞ্জার্সকে হারিয়েছে ৮ উইকেটে।

কোনও বেগ হতে হয়নি খুলনাকে। চমৎকার বোলিংয়ের পর দুর্দান্ত ব্যাটিংয়ে ৪৫ বল হাতে রেখে জয় নিশ্চিত করেছেন মুশফিকুর রহিমরা। শফিউল ইসলাম (৩/২১), মোহাম্মদ আমির (২/২৪) ও শহীদুল ইসলামের (২/৩২) তোপের মুখে ২০ ওভারে রংপুর করে ৯ উইকেটে ১৩৭ রান। রুশোর হার অপরাজিত হাফসেঞ্চুরিতে ১২.৩ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় খুলনা।

অধিনায়ক মুশফিকের টস জিতে ফিল্ডিং নেয়ার সিদ্ধান্ত সঠিক প্রমাণ করেন খুলনার পেসাররা। শুরুতেই রংপুর ওপেনার মোহাম্মদ শাহজাদকে (১১) ফেরান আমির। এরপর শফিউলের জোড়া আঘাতে ফিরে যান ক্যামেরন ডেলপোর্ট (৪) ও নাদিফ চৌধুরী। ৪০ রানে ৩ উইকেট হারানো রংপুর অবশ্য ঘুরে দাঁড়িয়েছিল মোহাম্মদ নাঈম ও ফজলে মাহমুদের ব্যাটে।

কিন্তু ৪৯ রান করে নাঈম রান আউট হতেই বড় ধাক্কা লাগে অধিনায়ক মোহাম্মদ নবী (৪) দ্রুত ফিরলে। এরপর মাহমুদের ৩৩ বলে ৪২ ও লুইস গ্রেগরির ২০ বলে ২২ রানে ১৩৭ পর্যন্ত যায় রংপুর।

খুলনার শুরুটাও ছিল শঙ্কা জাগানো। মাত্র ১ রানে মোস্তাফিজুর রহমানের শিকারে পরিণত হন নাজমুল হোসেন শান্ত। তাতে অবশ্য কোনও অসুবিধা হয়নি। গুরবাজ ও রুশোর ঝড়ে জয় সময়ের ব্যাপার হয়ে দাঁড়ার খুলনার জন্য। ২২ বলে ১ চার ও ৪ ছয়ে আফগান ওপেনার করে যান ৩৭ রান। রুশো থামেননি, হাফসেঞ্চুরি পূরণ করে অপরাজিত থাকেন ৬৬ রানে। ৩১ বলের ইনিংসটি তিনি সাজান ৯ বাউন্ডারি ও ২ ছক্কায়। তার সঙ্গে জয় নিশ্চিত করেন অপরাজিত ১৭ রানের ইনিংস খেলা অধিনায়ক মুশফিক।

রুশো দুর্দান্ত এক ইনিংস খেললেও ম্যাচসেরার পুরস্কার উঠেছে শফিউলের হাতে। এই পেসারের ৪ ওভারে এক মেডেনসহ ২১ রান দিয়ে পাওয়া ৩ উইকেটে খুলনা অল্পতে আটকে রাখতে পেরেছিল রংপুরকে।