Loading...
উত্তরকাল > বিস্তারিত > শিরোনাম > আওয়ামী লীগের সম্মেলন উদ্বোধন

আওয়ামী লীগের সম্মেলন উদ্বোধন

পড়তে পারবেন < 1 মিনিটে

।। বাংলা ট্রিবিউন, ঢাকা ।।

বাংলাদেশের অন্যতম প্রাচীন দল ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই দিনব্যাপী জাতীয় সম্মেলন উদ্বোধন করেছেন দলের সভাপতি শেখ হাসিনা। শুক্রবার (২০ ডিসেম্বর) বিকাল তিনটা চার মিনিটে সম্মেলন স্থল ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে পৌঁছেন তিনি। এরপর জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে উদ্বোধন কার্যক্রম শুরু করেন প্রধানমন্ত্রী।

এ সময় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় পতাকা উত্তোলন করেন। পাশাপাশি দলের জেলা সভাপতি জাতীয় ও সাধারণ সম্পাদক দলীয় পতাকা উত্তোলন করেন। এ সময় জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এরপর প্রধানমন্ত্রী পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন। পরে তিনি মঞ্চের নির্ধারিত আসনে বসেন।

এর আগে দলীয় প্রধানের আগমনের অপেক্ষায় ছিলেন কাউন্সিলর ও ডেলিগেটরা। শনিবার (২১ ডিসেম্বর) কাউন্সিল অধিবেশনের মধ্য দিয়ে এ সম্মেলন শেষ হবে। বেলা পৌনে ১১টার দিকে সম্মেলন স্থল ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের প্রবেশপথ খুলে দেওয়া হয়েছে। প্রচুর নেতাকর্মীদের উপস্থিতিতে সম্মেলন স্থল উৎসবমুখর হয়ে পড়েছে।

‘শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে গড়তে সোনার দেশ/এগিয়ে চলেছি দুর্বার, আমরাই তো বাংলাদেশ’ স্লোগানে অনুষ্ঠিত হচ্ছে এবারের সম্মেলন।

প্রথম দিন সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে দলের সভাপতি শেখ হাসিনা নেতাকর্মীদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন। এছাড়া, এদিন সাধারণ সম্পাদকের রিপোর্ট, শোক প্রস্তাব পাঠ করা হবে। দ্বিতীয় দিন সকাল ১০টায় বসবে সম্মেলন অধিবেশন। ওই অধিবেশন থেকে দলের পরবর্তী সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচন করা হবে।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে মৎস্য ভবন এলাকা থেকে শাহবাগ পর্যন্ত এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অবস্থান নিয়েছেন। একই সঙ্গে এ এলাকায় যান চলাচল সীমিত করা হয়েছে।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: