।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

রাজশাহীর তালাইমারিতে পদ্মা নদীর তীর সংলগ্ন এলাকা ভরাট করে রাস্তা তৈরি করা হচ্ছে। বালু তোলার ট্রাক চলাচলের জন্য রাস্তাটি তৈরি করছেন প্রভাবশালী আওয়ামী লীগ নেতা আজিজুল আলম বেন্টু ।

মহানগর আওয়ামী লীগের এই সাংগঠনিক সম্পাদক দাবি করেন, রাস্তা তৈরি করা হলেও নদীর পানি প্রবাহ যাতে বিঘ্নিত না হয়, সে জন্য কালভার্টের মতো করে সিমেন্টের তৈরি রিং বসানো হবে।

তালাইমারি এলাকার স্থানীয়দের সূত্রে জানা যায়, প্রায় দু সপ্তাহ ধরে বালুভর্তি বস্তা ও তার ওপর মাটি ও ইট ফেলে রাস্তাটি তৈরির কাজ চলছে।

স্থানীয়রা জানান, পাড় ঘেঁষে পদ্মার একটি সরু স্রোতধারা প্রবাহিত হয়েছে। এই স্রোতধারার একপাশ থেকে অন্যপাশে বালুবাহী ট্রাক চলাচলের জন্য রাস্তাটি তৈরি করা হচ্ছে।

প্রসঙ্গত, বেন্টুর মালিকানাধীন আমিন ট্রেডার্স পাব উপজেলার চরশ্যামপুর ও চরখিদিরপুর মৌজার একটি বালুমহাল ইজারা পায়। পরে ইজারার বাইরে কাজলা এলাকা থেকে বালু তোলার অভিযোগ ওঠে তাদের বিরুদ্ধে। উচ্চ আদালতের নির্দেশে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত এই বালুঘাটটি বন্ধ করে দিলেও কিছুদিন পর থেকে বেন্টু আবার তা চালু করেন।

এ ব্যাপারে জানতে চাইলে জেলা প্রশাসক হামিদুল হক বলেন, ‘ব্যক্তিগতভাবে নদী ভরাট করে কারো কোনো কিছু করার সুযোগ নেই।’ তবে তালাইমারির বিষয়টি এখনো জানেন না উল্লেখ করে তিনি বলেন, খোঁজ নিয়ে তিনি ব্যবস্থা নেবেন।