Loading...
উত্তরকাল > বিস্তারিত > বেলা শেষে > পদ্মা সেতু আরো ২৭০০ মিটার দৃশ্যমান

পদ্মা সেতু আরো ২৭০০ মিটার দৃশ্যমান

পড়তে পারবেন < 1 মিনিটে

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

পদ্মা সেতুর ১৮তম স্প্যান (৩-ই) সফলভাবে বসানো হয়েছে। বুধবার (১১ ডিসেম্বর) দুপুর ১টার দিকে সেতুর মাওয়া প্রান্তে ১৭-১৮ নম্বর পিয়ারে স্প্যানটি বসানো হয়। এই স্প্যান বসানোর পর সেতুর দুই হাজার ৭০০ মিটার দৃশ্যমান হলো।

এ তথ্য নিশ্চিত করে পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের জানান, বুধবার সকাল ৯টার দিকে মাওয়ার কন্সট্রাকশন ইয়ার্ড-১ থেকে ১৭-১৮ নম্বর পিয়ারের উদ্দেশে তিয়ান-ই স্টিল ক্রেনে করে রওনা হয় স্প্যান। ধূসর রঙের ১৫০ মিটার দৈর্ঘ্যের স্প্যানটির ওজন তিন হাজার ১৪০ টন।

এই প্রকৌশলী আরও জানান, এ মাসে আরও দুটি স্প্যান বসানো হবে।

জানা গেছে, সেতুর চ্যালেঞ্জিং কাজ সব শেষ। দেশে আসা ৩৩টি স্প্যানের মধ্যে ১৭টি বসানো হয়েছে, প্রস্তুত আছে পাঁচটি ও বাকি আছে ১১টি স্প্যান। গত মাসে মাত্র এক সপ্তার ব্যবধানে দুটি স্প্যান বসানো হয়েছিল। ডিসেম্বর মাসেই সেতুর ৪-সি ও ৩-এফ স্প্যানসহ মোট তিনটি স্প্যান বসানোর শিডিউল রয়েছে। সেতুর রোডওয়ে স্ল্যাব ও রেলওয়ে স্ল্যাবসহ অন্যান্য কাজও শিডিউল অনুযায়ী চলছে।

৬ দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘ্যের দ্বিতল সেতুটি কংক্রিট ও স্টিল দিয়ে নির্মাণ করা হচ্ছে। চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না রেলওয়ে মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং গ্রুপ কোম্পানি লিমিটেড মূল সেতু নির্মাণের কাজ করছে।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: