Loading...
উত্তরকাল > বিস্তারিত > উত্তরবঙ্গ > রাজশাহীতে স্বাস্থ্যকেন্দ্রের ছাদে গাঁজা চাষ, কেয়ারটেকার আটক

রাজশাহীতে স্বাস্থ্যকেন্দ্রের ছাদে গাঁজা চাষ, কেয়ারটেকার আটক

পড়তে পারবেন < 1 মিনিটে

।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

রাজশাহীর তানোর উপজেলার বাধাইড় ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রের ছাদে টবে চাষ করা হতো গাঁজা। বিষয়টি জানাজানি হলে সোমবার দুপুরে স্বাস্থ্যকেন্দ্রের ছাদ থেকে গাঁজার গাছগুলো উদ্ধার করেন মুণ্ডুমালা পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ। গাঁজা গাছ লাগানোর অপরাধে স্বাস্থ্য কেন্দ্রে অস্থায়ী কেয়ারটেকার আটক করা হয়। ফাঁড়িতে আনা হয় ফার্মাসিস্ট আমিনুল ইসলামকেও। তবে পরে ফার্মাসিস্টকে ছেড়ে দেয়া হয়েছে।

পুলিশ সুত্রে জানা গেছে, সোমবার সকালে এলাকাবাসী ৯৯৯ নম্বরে কল করে স্বাস্থ্যকেন্দ্রের ছাদে গাঁজা চাষ হচ্ছে এমন অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে তানোর থানার মুণ্ডুমালা পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ সোমবার সরেজমিন গিয়ে স্বাস্থ্যকেন্দ্রের ছাদে ফুলের টবে গাঁজার গাছ চাষের সত্যতা পান। পরে গাঁজার গাছসহ অস্থায়ী কেয়ারটেকার জুমারপাড়া গ্রামের রবিউল ইসলামের ছেলে ফারুক হোসেনকে (২৫) আটক করে ফাঁড়িতে আনা হয়।

এলাকাবাসী অভিযোগ করেন, কেয়ারটেকার ফারুক একজন গাঁজা ব্যবসায়ী। দীর্ঘদিন ধরে স্বাস্থ্যকেন্দ্রের ছাদে নিরাপদে সে গাঁজা চাষ করে আসছে। এখানে গাঁজা বিক্রি করে যে আয় হয় তার একটি অংশ ভাগ পান ফার্মাসিস্ট আমিনুলও। অথচ তাকে আটক না করে ছেড়ে দিলেন পুলিশ।

অভিযুক্ত বাঁধাইড় ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রের ফার্মাসিস্ট আমিনুল ইসলাম বলেন, গাঁজা চাষের বিষয়টি তিনি জানতেন না। তিনি কোনোমতে জড়িত নয় দাবি করে বলেন, পুলিশ তদন্ত করলে সঠিক তথ্য বেরিয়ে আসবে।

রাজশাহীর জেলা পরিবার পরিকল্পনার সহকারী পরিচালক (এডি) তাসিকুল হক বলেন, বাঁধাইড় ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের ছাদে গাঁজা চাষ হচ্ছে বিষয়টি সম্পর্কে তিনি অভিহত নয়, তবে তদন্ত করা হবে। প্রমাণ হলে সেখান কার স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তানোর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) রাকিবুল হাসান জানান, কেয়ারটেকার ফারুকের বিরুদ্ধে মামলার প্রস্ততি চলছে। ফার্মাসিস্ট আমিনুল ইসলামের জড়িত থাকার বিষয়টি তদন্ত করে দেখা হবে। কেয়ারটেকার ফারুকের সঙ্গে যদি অন্য কাউকে জড়িত থাকার প্রমাণ পাওয়া তবে তার বিরুদ্ধেও আইনত ব্যবস্থা নেয়া হবে।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: