।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

রাজশাহী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের কার্যক্রম শুরু হয়েছে। রোববার (৮ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্সে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম এমপি। জাতীয় নেতৃবৃন্দের জন্য সম্মেলন কেন্দ্রজুড়ে বিশেষ নিরাপত্তার ব্যবস্থাও গ্রহণ করা হয়েছে।

সম্মেলন উদ্বোধনের পর মঞ্চে বক্তব্য শুরু করেন স্থানীয় নেতৃবৃন্দ। এর আগে সকাল থেকেই সম্মেলন স্থলে নেতাকর্মীরা মিছিল নিয়ে আসতে থাকেন। ১১টার মধ্যে সম্মেলন কেন্দ্র কানায় কানায় পূর্ণ হয়ে যায়। শহরের চারিপাশ থেকে নেতাকর্মীরা বিভিন্ন সাজে মিছিল নিয়ে সম্মেলন কেন্দ্রে উপস্থিত হন। তারা বিভিন্ন ধরনের গেঞ্জি, ক্যাপ পড়ে বাদ্যযন্ত্র সহকারে সম্মেলন স্থলে আসেন।

২০১৪ সালের ৬ ডিসেম্বর সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। সেই সম্মেলনের প্রায় ৫ বছর পর আজকের সম্মেলন।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

সম্মেলনে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা থাকলেও সাংগঠনিক ব্যস্ততার কারণে তিনি উপস্থিত হতে পারবেন না বলে জানিয়েছেন স্থানীয় নেতৃবৃন্দ।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, আওয়ামী লীগের সদস্য মেরিনা জাহান।

রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে সম্মেলনে আরো বক্তব্য দেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সম্মেলন সমন্বয়ক ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি, বাগমারা আসনের এমপি ইঞ্জি. এনামুল হক, পুঠিয়া-দুর্গাপুর আসনের এমপি ডা. মনসুর রহমান, পবা-মোহনপুর আসনের এমপি আয়েন উদ্দিন, সংরক্ষিত আসনের এমপি আদিবা আনজুম মিতা, বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মেরাজ উদ্দিন মোল্লা।

সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য প্রফেসর ড. আব্দুল খালেক, প্রফেসর ড. সাইদুর রহমান খানসহ স্থানীয় আওয়ামী লীগের বিপুলসংখ্যক নেতাকর্মীবৃন্দ।