Loading...
উত্তরকাল > বিস্তারিত > বিদেশ > বাগদাদে বিক্ষোভকারীদের ওপর হামলা, নিহত ১৪

বাগদাদে বিক্ষোভকারীদের ওপর হামলা, নিহত ১৪

পড়তে পারবেন < 1 মিনিটে

 ।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

ইরাকের রাজধানী বাগদাদে বিক্ষোভকারীদের ওপর হামলায় অন্তত ১৪ জন নিহত হয়েছেন। এ হামলায় আহত হয়েছেন কমপক্ষে ৪০ জন। খবর দ্য গার্ডিয়ানের। নিহতদের মধ্যে অধিকাংশই বিক্ষোভকারী। নিরাপত্তা বাহিনী ও হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, নিহতদের মধ্যে তিন পুলিশ কর্মকর্তাও রয়েছেন।

তাহরির স্কয়ারে ছুরি হামলায় অন্তত ১৩ জন আহত হওয়ার একদিনের মধ্যেই এ ঘটনা ঘটলো। শুক্রবার  হামলাকারীরা বিভিন্ন গাড়ি থেকে গুলি করা শুরু করলে জীবন বাঁচাতে বাগদাদের খিলানি স্কয়ার থেকে দৌঁড়ে পালাতে শুরু করে বিক্ষোভকারীরা।

বাগদাদের বিক্ষোভের কেন্দ্রস্থল তাহরির স্কয়ার সংলগ্ন এলাকাতেও হামলা চালানো হয়েছে। তবে কারা এসব হামলা চালিয়েছে তা এখনও জানা যায়নি।

কর্মসংস্থানের সংকট, নিম্নমানের সরকারি পরিষেবা এবং দুর্নীতির অভিযোগ তুলে গত ১ সেপ্টেম্বর থেকে বাগদাদে বিক্ষোভ চলছে। এর আগে বিক্ষোভকারীদের প্রতিহত করতে গুলি ছোড়ে নিরাপত্তা বাহিনী। তবে বিক্ষোভ শুরুর পর থেকে দুষ্কৃতিকারীদের গুলিতে হতাহতের ঘটনা এই প্রথম ঘটলো।

ইরাকের আধাসরকারি মানবাধিকার কমিশন জানিয়েছে, গত ১ অক্টোবর বিক্ষোভ শুরুর পর থেকে এ পর্যন্ত ৪৬০ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ১৭ হাজার।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: