।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

সাউথ এশিয়ান গেমসে টি-টোয়েন্টিতে নিজেদের দ্বিতীয় ম্যাচে বড় জয় পেয়েছে বাংলাদেশ। সৌম্য সরকারের ঝড়ো ফিফটিতে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল ১০ উইকেটে উড়িয়ে দিয়েছে ভুটানকে। ভুটানের দেয়া ৭০ রানের টার্গেট মাত্র ৬.৫ ওভারেই পার হয়ে যায় টাইগাররা।

শুক্রবার (০৬ ডিসেম্বর) কীর্তিপুর ত্রিভুবন ইউনিভার্সিটি আন্তর্জাতিক ক্রিকেট গ্রাউন্ডে টসে জিতে ব্যাটিংয়ে নামে ভুটান। দুই ওপেনার তেনজিন ওয়াংচুক জুনিয়র (১৫) ও জিগমে ডঙ্গি (১২) শুরুটা ভাল করলেও টাইগারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে হারিয়ে মাত্র ৬৯ রান সংগ্রহ করে থিনলে জামৎসুর দল।

দলীয় ২৩ রানে ওয়াংচুক বিদায় নেয়ার পর ভুটানের হয়ে আর কেউ বড় ইনিংস খেলতে পারেনি। কেবল জিগমে সিংগে (১৩) ছুঁতে পারে দুই অংকের ঘর।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২ উইকেটে নিয়েছেন মানিক খান। একটি করে উইকেট নিয়েছেন মেহেদী হাসান রানা, তানভীর ইসলাম, মিনহাজুল আবেদীন আফ্রিদি ও সৌম্য।

মামুলি রান তাড়া করতে নেমে জয়ের জন্য কোনো বেগ পেতে হয়নি বাংলাদেশকে। ওপেনিং জুটিতেই ৭৪ রান করে দলকে জয় এনে দেন সৌম্য ও মোহাম্মদ নাঈম। সৌম্যের ২৮ বলে ৫০ রানের ইনিংসটি সাজানো ছিল ৫ চার ও ৩ ছক্কায়। নাঈম ১৩ বলে ১ ছক্কায় অপরাজিত ছিলেন ১৬ রানে। ম্যাচ সেরার পুরস্কার ওঠেছে সৌম্যের হাতে।

এই নিয়ে চলতি এসএ গেমসে টানা দ্বিতীয় জয় পেলো বাংলাদেশ। ২ ম্যাচে টাইগারদের পয়েন্ট ৪। ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে শ্রীলঙ্কা।