।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

জয়ের ধারা অব্যাহত রেখে ইংলিশ প্রিমিয়ার লিগে আরও একটি দুর্দান্ত জয় তুলে নিয়েছে লিভারপুল। মার্সিসাইড ডার্বিতে প্রতিপক্ষ এভারটনকে উড়িয়ে দিয়েছেন ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। বুধবার ঘরের মাঠ আনফিল্ডে ৫-২ গোলের দুর্দান্ত এই জয়ে আসরে এখন পর্যন্ত একমাত্র দল হিসেবে অপরাজিত থেকে টেবিলের শীর্ষস্থান আরও সুসংহত করলো অলরেডরা।

লিগের একমাত্র অপরাজিত দলটির হয়ে জোড়া গোল করেন দিভোক ওরিগি। একটি করে গোল করেন জেরদান শাচিরি, সাদিও মানে ও জর্জিনিয়ো ভিনালডাম। বুধবার রাতে ষষ্ঠ মিনিটে এগিয়ে যায় লিভারপুল। মানের রক্ষণচেরা পাস ধরে গোলরক্ষককে এড়িয়ে ফাঁকা জাল বল পাঠান তৎপর ওরিগি।

সপ্তদশ মিনিটে মানের আরেকটি দুর্দান্ত পাসে ছুটে গিয়ে স্লাইড করে ব্যবধান দ্বিগুণ করেন শাচিরি। খেলার ধারার বিপরীতে ২১তম মিনিটে ব্যবধান কমান মাইকেল কেইন। লিভারপুলের একজনের গায়ে লাগার পর ডি-বক্সে বল পেয়ে যান তিনি। খুব কাছ থেকে পরাস্ত করেন আদ্রিয়ানকে। লিভারপুল ৩১তম মিনিটে স্কোর লাইন ৩-১ করে ফেলে। দেজান লভরেনের উঁচু করে বাড়ানো বল পা দিয়ে নামিয়ে দ্বিতীয় স্পর্শে জালে পাঠান ওরিগি।

দুটি গোলে অবদান রাখা মানে ৪৫তম মিনিটে পান জালের দেখা। ট্রেন্ট অ্যালেকজান্ডার-আর্নল্ডের কাছ থেকে বল পেয়ে পরাস্ত করেন ইংলিশ গোলরক্ষক জর্ডান পিকফোর্ডকে। প্রথমার্ধের যোগ করা সময়ে চমৎকার হেডে ব্যবধান কমান এভারটনের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিচার্লিসন।

লিভারপুল দ্বিতীয়ার্ধে হাতছাড়া করে বেশ কয়েকটি সুযোগ। শেষ সময়ে ফিরমিনোর কাছ থেকে বল পেয়ে জালের দেখা পান ভিনালডাম। দারুণ জয়ে শীর্ষে অবস্থান দৃঢ় করে লিভারপুল। ১৫ ম্যাচে ১৪ জয় ও এক ড্রয়ে দলটির পয়েন্ট ৪৩।