Loading...
উত্তরকাল > বিস্তারিত > সকালের খবর > দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে

দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে

পড়তে পারবেন < 1 মিনিটে

।। বাংলাট্রিবিউন, ঢাকা।।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে কয়েক দিন ধরেই তীব্র শীত অনুভূত হচ্ছে। সেখানে এখন দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি ধরনের কুয়াশাও পড়ছে। সঙ্গে কনকনে ঠান্ডা বাতাস। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, বুধবার (৪ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় শ্রীমঙ্গলে ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এটা দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

এদিকে শ্রীমঙ্গলে দিনের বেলা তাপমাত্রা বেশি থাকলেও সন্ধ্যার পর থেকে হিমেল ঠান্ডা বাতাসের সঙ্গে শীত অনুভূত হতে থাকে। কমলগঞ্জ উপজেলার বটেরতল গ্রামের মেরাজ মিয়া বলেন, বেশ কয়েকদিন ধরে রাত থেকে সকাল পর্যন্ত পুরোদমে শীত অনুভূত হচ্ছে। শীতের পোশাক পরে ঘর থেকে বের হতে হয়।

শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক মো. মুজিবুর রহমান বলেন, বুধবার সকালে শ্রীমঙ্গলে তাপমাত্রা রেকর্ড হয়েছে ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এর আগের মঙ্গলবার শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে। চলতি শীত মৌসুমে শ্রীমঙ্গলে রেকর্ডকৃত দেশের এ পর্যন্ত সর্বনিম্ন তাপমাত্রা। আগামীতে শীত আরও বাড়বে বলে তিনি জানান।

ঢাকা আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ রুহুল আমিন বলেন, বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ১১.৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: