Loading...
উত্তরকাল > বিস্তারিত > শোবিজ > ফিল্ম ইন্ডাস্ট্রিকে বিকশিত করতে বিশেষ উদ্যোগ সৌদি আরবের

ফিল্ম ইন্ডাস্ট্রিকে বিকশিত করতে বিশেষ উদ্যোগ সৌদি আরবের

পড়তে পারবেন < 1 মিনিটে

।। শোবিজ প্রতিবেদন ।।

সৌদি আরবের ফিল্ম ইন্ডাস্ট্রিকে বিকশিত করতে বিশেষ উদ্যোগ নেয়া হয়েছে। এ লক্ষ্যে আন্তর্জাতিক অঙ্গনের বিনোদন জগতের সুপারস্টারদের রিয়াদে আমন্ত্রণ জানিয়ে সম্মানিত করলো কিংডম অব সৌদি আরব।

হলিউড ও বলিউডের মহাতারকারা রীতিমতো ভ্রূ উঁচিয়ে বিস্মিত হয়েছেন রিয়াদে আয়োজিত একটি জমকালো কনফারেন্সে উপস্থিত হয়ে। দেশটির বিনোদন শিল্পকে এগিয়ে নিতে আয়োজিত ‘জয় এন্টারটেইনমেন্ট ফোরাম ২০১৯’-এ উপস্থিত হন তারা।

ইতোপূর্বে সৌদি বিনোদন ইন্ডাস্ট্রিকে বিশ্বমানে উন্নীত করতে ‘ভিশন-২০৩০’ নির্ধারণ করা হয়েছে। এ লক্ষ্য বাস্তবায়নের অংশ হিসেবেই ১৩-১৪ অক্টোবর এই সম্মেলন আয়োজন করা হয়।

এ আয়োজনে বিশ্বের কয়েকজন মহাতারকাকে আমন্ত্রণ জানানো হয়। তাদের মধ্যে উপস্থিত হয়েছেন হলিউডের কিংবদন্তি অভিনেতা জ্যাকি চ্যান, ‘অ্যাকুয়াম্যান’খ্যাত অভিনেতা জ্যাসন মোমোয়া, অ্যাকশন তারকা জিন-ক্লড ভন ডেমি এবং বলিউডের সুপারস্টার শাহরুখ খান।

দ্য জয় মেকারস অব ফিল্মস প্যানেলের অংশ হিসেবে শাহরুখ খান এই মঞ্চে আমন্ত্রিত ছিলেন। সেখানে বিনোদন শিল্প সম্পর্কে আলোচনা করেন তিনি। এই মঞ্চে উপস্থিত অন্য অতিথিরাও গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

জ্যাকি চ্যানকে সম্মাননা প্রদানের পর গুরুত্বপূর্ণ বক্তব্য দেন তিনি। বক্তব্যের মধ্যে যখন তিনি রিয়াদে তার সিনেমার শুটিং করার ইচ্ছা ব্যক্ত করেন, তখন বাঁধ ভাঙা উচ্ছ্বাস প্রকাশ করেন উপস্থিত দর্শক ও ভক্তরা।

অনুষ্ঠানটিতে শাহরুখ খান অভিনীত দারুণ কিছু সিনেমার দৃশ্য প্রদর্শন করা হয়। সেসঙ্গে সম্মাননা পদক প্রদান করা হয় তাকে। এরপর একে একে প্রত্যেক অতিথিকেই সম্মাননা পদক প্রদান করা হয়।

মোট ৩০ জন বিশেষজ্ঞ ও বিদগ্ধ ব্যক্তিত্ব দুই দিনব্যাপি এই আয়োজনে বক্তব্য রাখেন। এখানে ভিএফএক্স প্রযোজক ক্রিসটফ রথ থেকে শুরু করে থিয়েটার পরিচালক রাজা আলোতাইবি প্রশিক্ষণমূলক কর্মশালা পরিচালনা করেন।

‘ভিশন ২০৩০’ অনুযায়ী সৌদি এন্টারটেইনমেন্ট ইন্ডাস্ট্রি গড়ে তোলার লক্ষ্যে জয় এন্টারটেইনমেন্ট ফোরাম ২০১৯ আয়োজন বেশ সফল হয়েছে বলা হচ্ছে। এই আয়োজনে একটি প্রাণবন্ত সমাজ গড়ে তোলা, আনন্দময় বিনোদন সংস্কৃতি লালন করা এবং টেকসই অর্থনীতি সৃজন করার ওপর আলোকপাত করা হয়।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: