।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

ইংল্যান্ডে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় সিরিজে স্বাগতিকদের সঙ্গে নিজেদের সপ্তম ম্যাচ টাই করেছে বাংলাদেশ। ফলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয়েছে দু’দলকে। ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে জুনিয়র টাইগাররা। ত্রিদেশীয় সিরিজের ফাইনাল অনেক আগেই নিশ্চিত করেছে টাইগার যুব দল।

কেন্ট কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে আগে ব্যাট করতে নেমে জরডান কক্সের সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৫৬ রান করে ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে তৌহিদ হৃদয়ের সেঞ্চুরিতে বাংলাদেশও ৬ উইকেটে ২৫৬ রান করে।

২৫৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৬১ রানে টপ অর্ডারের ৩ ব্যাটসম্যান হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। চতুর্থ উইকেট জুটিতে বাংলাদেশকে ম্যাচে ফেরান হৃদয় এবং শাহাদাৎ হোসাইন।

দু’জনের দুর্দান্ত ব্যাটিংয়ে ম্যাচে ফেরে টাইগার যুবারা। হৃদয় ও শাহদাৎ দু’জনেই অর্ধশতকের দেখা পান। ১৬০ রান আসে এ জুটির ব্যাট থেকে। দলীয় ২২১ রানে ব্যক্তিগত ৭৬ রান করে আউট হন শাহাদাৎ।

এরপর ইংলিশ যুবাদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে সুবিধা করতে পারেনি বাংলাদেশ। শেষ ওভারে জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ছিল ৯ রান। কিন্তু জর্জ হিলের করা ৫০তম ওভারে ৮ রানের বেশি তুলতে পারেননি হৃদয়। চার নম্বর বলে ২ রান নিয়ে সেঞ্চুরি করলেও দলকে জেতাতে পারেননি তিনি।

৬ উইকেটে ২৫৬ রান করে বংলাদেশ। ইংল্যান্ডের লুক ডোনাথি ৩টি ও জর্জ ব্যালডারসন ২টি উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৭৮ রানে ইংল্যান্ডে ৪ উইকেট তুলে নিয়ে স্বাগতিকদের চাপে ফেলে দেয় বাংলাদেশি বোলাররা। কিন্তু কক্স ও ব্যালডারসনের ব্যাটিং দৃঢ়তায় সেই চাপ সামাল দেয় ইংলিশরা।

কক্স সেঞ্চুরি তুলে নিলেও অর্ধশতক তুলে নেন ব্যালডারসন। ৫৬ রান করে ব্যালডারসন আউট হন। কক্স ১২২ করে অপরাজিত থাকেন। ৫০ ওভারে ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ২৫৬ রান। বাংলাদেশের রাকিবুল হাসান ৩টি, তামজিম হাসান ২টি এবং অভিষেক দাস ও রিশাদ হোসাইন ১টি করে উইকেট নেন। ফাইনালের আগে ডাবল লেগ পর্বের শেষ ম্যাচে ভারত অনূর্ধ্ব-১৯ দলের মুখোমুখি হবে বাংলাদেশ।

Digiprove sealCopyright protected by Digiprove © 2019
Acknowledgements: বাংলানিউজ
All Rights Reserved