।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় মোট নয়জন নতুন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে। এদের সকলেই ঢাকা ফেরত। এর আগে সোমবার ১২জন রোগী ভর্তি হন।

এ নিয়ে হাসপাতালটিতে মোট ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৬২ জনে। যার মধ্যে ২০জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। সরকারের নির্দেশনায় গত ১৫ জুলাই থেকে রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য পৃথক ‘ডেঙ্গু কর্নার’ খোলা হয়েছে। চিকিৎসক ও নার্সদের নিয়ে পৃথক বোর্ড গঠন করা হয়েছে।

রামেক হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস তথ্য নিশ্চিত করে জানান, গত ২৪ ঘণ্টায় আমাদের হাসপাতালে মোট নয়জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। নতুন ও পুরাতন সকল রোগীর সঙ্গে কথা বলে জানা গেছে, সকলেই রাজশাহী অঞ্চলের বাসিন্দা হলেও, ঢাকায় কাজে গিয়ে জীবাণুটি শরীরে বহন করে নিয়ে এসেছেন।

তিনি আরো জানান, গত ১৬ দিনে এই হাসপাতালে মোট ৬২ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। যাদের মধ্যে ২০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। এখানে কোনো ডেঙ্গু আক্রান্ত গুরুতর অসুস্থ রোগী ভর্তি নেই। রোগীদের অবস্থা তুলনামূলক স্বাভাবিক আছে। তাদের চিকিৎসা সেবা নিশ্চিতে সার্বক্ষণিক ডাক্তার ও নার্স প্রস্তুত আছেন।